logo
  • ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

পাবনায় ট্রেনবহরে হামলা চালিয়েছিল আওয়ামী লীগ: ফখরুল (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ জুলাই ২০১৯, ১৭:২৩ | আপডেট : ০৫ জুলাই ২০১৯, ১৭:৪৩
পাবনায় শেখ হাসিনার ট্রেনবহরে আওয়ামী লীগ নিজেরাই হামলা চালিয়েছিল বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতীকী অনশন’ কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

এসময় তিনি আরও বলেন, বিচার বিভাগ যে স্বাধীন নয় বিএনপিকে জড়িয়ে সাজা দেয়ার মাধ্যমে তা প্রমাণ হয়েছে। বেগম জিয়ার মুক্তি আইনি লড়াইয়ের মাধ্যমে নয়, জনগণকে সম্পৃক্ত করে গণআন্দোলন গড়ে তুলতে হবে।

মির্জা ফখরুল বলেন, গ্যাসের দাম বাড়ানো আর ট্যাক্স আরোপ করা হয়েছে লুটপাট করে ক্ষসতাসীনদের পকেট ভারী করার জন্য। আজ দেশে আইনের শাসন বলে কিছু নেই। নিম্নআদালতে খালেদা জিয়াকে পাঁচ বছর সাজা দেওয়া হলো। উচ্চআদালত তা বাড়িয়ে ১০ বছর করে দিলেন। অথচ তিনি এ মামলায় জামিনযোগ্য হলেও তাকে মুক্তি দেওয়া হচ্ছে না।

বিএনপি মহাসচিব বলন, ঈশ্বরদীতে ১৯৯৪ সালে আওয়ামী লীগের নিজেদের মধ্যে গুলির ঘটনার এতো বছর পর এ মামলায় নতুন করে চার্জশিট দিয়ে নতুন নতুন নাম দিয়ে রায় দেওয়া হলো। যেখানে ৯ জনকে ফাঁসি, অনেককে যাবজ্জীবনসহ একাধিক ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হলো। এ রায় প্রমাণ করে দেশে আইনের শাসন বলে কিছু নেই। শাসক দলের যা ইচ্ছা তাই তারা করছে।’

সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে অনশনে আরও বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, ড্যাবের আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনার, বিএফইউজের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী, শিক্ষক নেতা সেলিম ভূঁইয়া প্রমুখ।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়