শেখ হাসিনার ট্রেনে হামলার মামলা বানোয়াট: ফখরুল

প্রকাশ | ০৪ জুলাই ২০১৯, ১৩:৫৮

আরটিভি অনলাইন রিপোর্ট
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলিবর্ষণ মামলায় নয়জনকে ফাঁসির দণ্ডাদেশে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ট্রেনে গুলি-বোমা হামলা ছিল বানোয়াট ও সাজানো।

গতকাল বুধবার (৩ জুলাই) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই নিন্দা জানান।

বিবৃতিতে বলা হয়, ঈশ্বরদীতে শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি চালানোর মিথ্যা মামলায় বিএনপির নেতাকর্মীদের জড়িয়ে বুধবার পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে নয়জনের ফাঁসি, ২৫ জনের যাবজ্জীবন ও ১৩ জনের ১০ বছরের সশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করা হয়েছে। ২৪ বছর আগে ১৯৯৪ সালে ঈশ্বরদীতে তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি ও বোমা হামলা ছিল সম্পূর্ণরূপে বানোয়াট ও সাজানো। নিজ দলীয় লোকদের দিয়েই পরিকল্পিতভাবে ট্রেনে গুলি-বোমা হামলার ঘটনা ঘটিয়ে রাজনৈতিক ইস্যু সৃষ্টি করা হয়েছিল, যা সর্বজনবিদিত। রাজনৈতিক ষড়যন্ত্রে আওয়ামী লীগের জুড়ি মেলা ভার।

তিনি বলেন, দীর্ঘ ২৪ বছর পর এই রায় ঘোষণায় প্রমাণ হয় সরকারের ক্রমপ্রসারমান ফাঁসির দড়ি এখন বিএনপির নিবেদিত প্রাণ নেতাকর্মীদের দিকে ধাবিত হচ্ছে। 

তিনি বলেন, খালেদা জিয়াসহ নেতাকর্মীদের ওপর অব্যাহত জুলুমের পরেও বিএনপিকে নিস্তেজ তো করা যায় নি বরং জনসমর্থনের বিপুল বৃদ্ধিতে সরকারের হিতাহিত জ্ঞানশূন্য হয়েছে।

এসএস