• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সরকার পরিকল্পিতভাবে দেশের মানুষের সম্পদ লুটে নিচ্ছে: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জুলাই ২০১৯, ১২:২৭
এ্যাব
জাতীয় প্রেসক্লাবের সামনে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত মানববন্ধন, ছবি: আরটিভি অনলাইন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার বাজেটের মাধ্যমে পরিকল্পিতভাবে দেশের মানুষের সম্পদ লুটে নিচ্ছে। তেমনি গ্যাসের মূল্য বৃদ্ধি করে সাধারণ মানুষকে আরো সংকটে ফেলছে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, ‘বিদেশ থেকে এলএনজি (তরলীকৃত প্রাকৃতিক গ্যাস) আমদানি করা ব্যবসায়ী ও দুর্বৃত্তদের পকেট ভারী করতে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে জনগণকে লুণ্ঠন করছে। বাজেটের মাধ্যমে তারা একদিকে যেমন জনগণের সম্পদ লুট করে নিচ্ছে, অন্যদিকে গ্যাসের দাম বাড়িয়ে মানুষকে আরও বেশি করে সংকটে ফেলে দিয়েছে। সরকার এক এক করে রাজনৈতিক, অর্থনীতিক, সামাজিক জীবনে এক ভয়াবহ সংকটের সৃষ্টি করেছে।’

বিএনপির এই নেতা আরও বলেন, ‘বিচার ব্যবস্থাকে নিয়ন্ত্রণ করে, আদালতের অজুহাত দেখিয়ে খালেদা জিয়াকে যেভাবে আটক রাখা হয়েছে, ঠিক একইভাবে আইনশৃঙ্খলা বাহিনী ও অন্যান্য প্রতিষ্ঠানকে নিয়ন্ত্রণ করে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিয়েছে জনগণ ওপর।’

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংবাদিক শওকত মাহমুদ, আয়োজক সংগঠনের সভাপতি মোহাম্মদ মহসিন আলী প্রমুখ।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত
প্রাণিসম্পদ অধিদপ্তরে বড় নিয়োগ, নেবে ৬৩৮ জন
কাল শুরু হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী
যত টাকার মালিক নাগার্জুনা আক্কিনেনি
X
Fresh