বিএনপির সঙ্গে ছাত্রদল নেতাদের বৈঠক ব্যর্থ, সকাল থেকে ফের অবস্থান কর্মসূচি

প্রকাশ | ২৮ জুন ২০১৯, ০০:৩৭ | আপডেট: ২৮ জুন ২০১৯, ০৫:১৪

আরটিভি অনলাইন রিপোর্ট
বিএনপির সঙ্গে ছাত্রদল নেতাদের বৈঠক ব্যার্থ, শুক্রবার থেকে ফের অবস্থান কর্মসূচি ঘোষণা

বিএনপি নেতাদের সঙ্গে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের আলোচনা ফলপ্রসূ হয়নি। সুষ্ঠু সমাধান না হওয়ায় শুক্রবার সকাল থেকে নয়াপল্টনের কার্যালয়ের সামনে ফের অবস্থান কর্মসূচি ঘোষণা করেছেন ছাত্রদলের বয়স্ক নেতারা। বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘোষণা দেন তারা। 

এর আগে আন্দোলনরতদের বহিষ্কারাদেশ প্রত্যাহার ও কমিটি গঠনে বয়সসীমা তুলে নেয়াসহ কয়েকটি দাবিতে ছাত্রদল নেতাদের সঙ্গে বৈঠক করে বিএনপি। গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হয়। বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও স্কাইপের মাধ্যমে কথা বলেন। এসময় সার্চ কমিটির কয়েকজন সদস্য ও ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতারা উপস্থিত ছিলেন। 

জানা গেছে, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তারা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিল নিয়ে আসেন ছাত্রদলের বয়স্ক নেতারা। একপর্যায়ে কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় তারা। এসময় বিএনপির কার্যালয়ের মূল ফটকের সামনে সিসি ক্যামেরা ভেঙ্গে ফেলা হয়। পরে কার্যালয়ের উপরে ডিম ছুঁড়ে মারেন ছাত্রদল নেতারা। 

তাদের শান্ত করতে বিকেল সাড়ে ৪টার দিকে কার্যালয়ে আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি ছাত্রদল নেতাদেরকে দাবি-দাওয়া নিয়ে আলোচনার প্রস্তাব দেন। এরপর বিএনপির হাইকমান্ডের সাথে কথা বলে সন্ধ্যায় গুলশানে ছাত্রদলের নেতাদের সাথে বিএনপির সিনিয়র ও সংশ্লিষ্ট নেতারা বৈঠকে বসেন। সেই আলোচনার সূত্র ধরেই তারেক রহমানের সঙ্গে বৈঠকে বসেন ছাত্রদল নেতারা। তবে সেই আলোচনা ব্যর্থ হলে মধ্যরাতেই কর্মসূচি ঘোষণা করেন তারা। শুক্রবার সকাল থেকে ফের অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানান বিক্ষুব্ধরা।

এসজে