• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সংসদ থেকে পদত্যাগের হুমকি দিলেন জাসদের বাদল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুন ২০১৯, ০৮:৪৯
বাদল

চট্টগ্রামে কালুরঘাট ব্রিজের কাজ শুরু না হলে সংসদ থেকে পদত্যাগের হুমকি দিয়েছেন চট্টগ্রাম-৮ আসনের এমপি ও বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি মঈন উদ্দীন খান বাদল। মঙ্গলবার রাতে সংসদে বাজেট অধিবেশনের আলোচনায় এই হুমকি দেন তিনি।

মঈন উদ্দীন খান বাদল বলেন, চট্টগ্রামে কালুরঘাট ব্রিজের প্রকল্পে ৪বার ফিজিবিলিটি স্টাডি হয়েছে। অস্ট্রেলিয়ার এসএমবিসি ফিজিবিলিটি স্ট্যাডি করেছে, তাইওয়ানের ‘ওইকন’ও করেছে, বাংলাদেশের এইচ কনসালটেন্ট করেছে। এটা শেষ হওয়ার পর দক্ষিণ কোরিয়ার সঙ্গে কথা হয়েছে। এই প্রজেক্টের প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছিল এক হাজার একশ তেষট্টি কোটি টাকা।

তিনি আরও বলেন, তারমধ্যে থেকে জিওবি ফান্ড থেকে ৩৭৯ কোটি টাকা, বাকি পুরা টাকা দিচ্ছে দক্ষিণ কোরিয়া। ৪০ বছরের টার্নেল করা হবে। তার সুদ শুন্য দশমিক শুন্য এক শতাংশ। এত কিছুর পরও হয় না। আগামী ডিসেম্বরের মধ্যে কালুরঘাট ব্রিজের অগ্রগতি না হলে এই সংসদ থেকে চলে যাব। এই রকম অপমান মেনে নেয়া যায় না।’

বাদল বলেন, কুড়ি হাজার কোটি টাকার প্রকল্প সেটা বেড়ে এক লাখ কোটি টাকা করার প্রস্তাব করা হয়। কি কারণে? এটা তামাশা করার দেশ নাকি? যারা প্রজেক্ট বানায় তাদের ধরে এনে পেটানো উচিৎ।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh