• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আওয়ামী লীগ-বিএনপির লড়াই হবে বগুড়া-৬ আসনে (ভিডিও)

বগুড়া প্রতিনিধি

  ২২ জুন ২০১৯, ১৭:০৯

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় ৬ মাসের ব্যবধানে ফের ভোটের আমেজ বগুড়া-৬ আসনে। সকাল থেকে রাত পর্যন্ত চলছে নির্বাচনী প্রচারণা। ডিসেম্বরের নির্বাচনে আসনটি জোট-শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দিলেও এবার দলীয় প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। আছে বিএনপির প্রার্থীও। প্রতীক বরাদ্দের দিন থেকেই বগুড়া-৬ আসনের বিভিন্ন এলাকা চষে বেড়াচ্ছেন প্রার্থীরা।

জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক টি জামান নিকেতা রাজনীতিতে দক্ষ হলেও ভোটের লড়াইয়ে নবীন। বগুড়া-৫ আসনে পরপর তিন বার নির্বাচিত হলেও গেলো ডিসেম্বরে এই আসনে হেরে যান বিএনপির জেলা কমিটির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ। ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপির কাছে ১ লাখ ৬৬ হাজার ভোটে পরাজিত হবার পর উপ-নির্বাচনেও প্রার্থী হয়েছেন জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর।

এছাড়া অন্যদলের যারা প্রার্থী হয়েছেন তারা হলেন- সম্মিলিত ইসলামী ঐক্যজোট মনোনীত প্রার্থী বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী মিনহাজ মণ্ডল ও সৈয়দ কবির আহম্মেদ।

বগুড়া সদর উপজেলার ১১ ইউনিয়ন ও পৌরসভার ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত এই আসনে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮। সাত প্রার্থী থাকলেও ভোটের মূল লড়াই হবে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর মধ্যে।