• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সিন্ডিকেটের জালে আটকে আছে ছাত্রদলের কমিটি (ভিডিও)

মাইদুর রহমান রুবেল আরটিভি

  ২২ জুন ২০১৯, ১৪:২৬

ছাত্রদের হাতে সংগঠনটির দায়িত্ব তুলে দিতে গিয়ে বেশ বিপাকে বিএনপি। পুরনো কমিটি বিলুপ্ত করলেও আন্দোলনের মুখে নতুন কমিটি দেয়ার সাহস পাচ্ছে না দলটি। বিক্ষুব্ধ ছাত্রনেতাদের আন্দোলনের মুখে কেন্দ্রে দফায় দফায় বৈঠক হলেও পৌঁছানো যায়নি সমাধানে।

বয়সসীমা তুলে নেয়ার দাবিতে বিক্ষোভের পাশাপাশি দলীয় কার্যালয়ে তালাও ঝুলিয়েছে ছাত্রদলের বয়স্ক নেতারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার হুমকিও দেন তারা। যদিও গয়েস্বর চন্দ্র রায় বলেছেন, ছাত্র নয় এমন কাউকে আর ছাত্রদলে রাখতে চায় না বিএনপি।

আন্দোলনে গতি বাড়াতে সম্প্রতি ছাত্রদলের ৫ বছরের পুরনো কমিটি বিলুপ্ত করে বিএনপি। ২০০০ সালের আগে এসএসসি পাস করেছে এমন কেউ স্থান পাবে না ছাত্রদলে। এমন ঘোষণার পরই ক্ষোভে ফেটে পড়ে সংগঠনটির বয়স্ক নেতারা।

বিক্ষোভরত নেতাদের অভিযোগ- একটি সিন্ডিকেট নিজেদের পছন্দের লোকদের কাঁধে দায়িত্ব দেয়ার জন্যই টালবাহানা করছে। ঈদের পর থেকে বিরতি দিয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করছে বয়স্ক ছাত্রনেতারা। আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন বিলুপ্ত কমিটির ভাইস প্রেসিডেন্ট এজমল হোসেন পাইলট। তিনি বলেন, লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভুল বুঝিয়ে কমিটি গঠন নিয়ে ধুম্রজাল সৃষ্টি করছে বিএনপির একটি মহল।