• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বিএনপির স্থায়ী কমিটিতে টুকু-সেলিমা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জুন ২০১৯, ১২:১৬

ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমানকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মনোনীত করা হয়েছে। জানালেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

রুহুল কবির রিজভী বলেন, দলের স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমান।

ইকবাল হাসান মাহমুদ টুকু বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বিএনপি সরকারের আমলে তিনি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

সেলিমা রহমানও দলের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ২০০১-২০০৬ পর্যন্ত বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

স্থায়ী কমিটির সদস্যের মোট ১৭টি পদের মধ্যে কাউন্সিলে শূন্য ছিল দুটি। নির্বাচিতদের মধ্যে মারা গেছেন তিনজন। এখন হলো মোট ১৪ জন। এর মধ্যে মামলা জটিলতায় ভারতে রয়েছেন সালাহউদ্দিন আহমেদ।

পদাধিকার বলে কমিটির সদস্য দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এছাড়া আছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব:) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, সালাহউদ্দিন আহমেদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী। সর্বশেষ হলেন সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ টুকু।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইনজীবীদের মর্যাদা ধুলোয় মিশিয়ে দিয়েছে সরকার : রিজভী
সর্বোচ্চ আদালতকে অপবিত্র করেছে মাফিয়া সরকার : রিজভী
‘দেশের ৯৫ ভাগ মানুষ অবৈধ সরকারের বিপক্ষে’
মেধাহীন জাতি তৈরিতে সরকারি ষড়যন্ত্র বাস্তবায়ন হচ্ছে : রিজভী
X
Fresh