• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অপরাধ মোকাবেলায় এসএসএফকে প্রস্তুত থাকতে বললেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জুন ২০১৯, ১৭:১২
তেজগাঁও এসএসএফ অফিসার্স মেসে বাহিনীটির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: পিআইডি

ক্রমাগত পরিবর্তনশীল অপরাধগুলো প্রতিহত করতে নতুন প্রযুক্তির ওপর জ্ঞান ও প্রশিক্ষণ নিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) সদস্যদের প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার রাজধানীর তেজগাঁও এসএসএফ অফিসার্স মেসে বাহিনীটির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আপনাদেরকে (এসএসএফ) আধুনিক প্রযুক্তি দিয়ে সুসজ্জিত করা হবে। প্রতিদিন নতুন প্রযুক্তির উদ্ভাবন সম্পর্কে অবশ্যই আপনাদের সচেতন থাকতে হবে। পাশাপাশি ক্রমাগত পরিবর্তনশীল অপরাধ সম্পর্কে আপনাদের সজাগ থাকতে হবে এবং এসব মোকাবিলার জন্য প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।’

শেখ হাসিনা আরও বলেন, ‘নতুন নতুন প্রযুক্তি মানুষের জীবনধারার উন্নতি করছে। দেশের উন্নয়নের গতি ত্বরান্বিত করছে। অন্যদিকে নতুন প্রযুক্তি আবিষ্কারের সঙ্গে নানা ধরনের ঝুঁকির আবির্ভাব ঘটছে। সন্ত্রাসী কর্মকাণ্ডের ধরনও ক্রমাগত পরিবর্তন হচ্ছে। তাই আমাদের সবসময় নতুন অপরাধ মোকাবিলা করার জন্য দক্ষতা অর্জন করে আপ টু ডেট থাকতে হবে।’

এর আগে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এসএসএফের মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান। অনুষ্ঠানে তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম, অন্য সিনিয়র সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও এসএসএফ সদস্যরা উপস্থিত ছিলেন।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh