logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

দুই ঘণ্টা বৈঠক করেও সিদ্ধান্ত নিতে পারেনি ঐক্যফ্রন্ট

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ জুন ২০১৯, ১৯:৪৭ | আপডেট : ১০ জুন ২০১৯, ২০:১০
দুই ঘণ্টা বৈঠক করেও কাদের সিদ্দিকীর ঐক্যফ্রন্ট ছাড়ার আলটিমেটামের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেনি জাতীয় ঐক্যফ্রন্ট। রাজধানীর উত্তরায় জেএসডি সভাপতি আসম আবদুর রবের বাসায় সোমবারের (১০ জুন) বৈঠক কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে। 

জানা গেছে, বিকেল চারটায় বৈঠকে বসেন ঐক্যফ্রন্ট নেতারা। এই বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, প্রেসিডিয়াম সদস্য ইকবাল সিদ্দিকী, বিকল্পধারার একাংশের সভাপতি নূরুল আমিন ব্যাপারী, মহাসচিব শাহ আহমদ বাদল, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া। এছাড়া গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ওই বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে ঐক্যফ্রন্টের মুখপাত্র আ স ম আবদুর রব ব্রিফিংয়ে বলেন, আজকের বৈঠকে ড. কামাল হোসেন উপস্থিত ছিলেন না। তার অবর্তমানে আমরা কোনো সিদ্ধান্ত নিতে পারি নাই। তাই বৈঠকটি আজকের মতো স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে আবার বৈঠকে বসা হবে।

আ স ম রব আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত না করা পর্যন্ত ঐক্যফ্রন্টের আন্দোলন অব্যাহত থাকবে। গণতন্ত্র পুনরুদ্ধারের প্রত্যাশা নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছিল। কিন্তু এখনও গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব হয়নি। আমরা গণতন্ত্র পুনরুদ্ধার প্রক্রিয়ার অংশ হিসেবে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দলগুলোর সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি। ভবিষ্যতে বৃহৎ ঐক্য গড়ে তোলা হবে।

এদিকে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, আমি আল্টিমেটাম দিয়েছিলাম। এরইমধ্যে ড. কামাল হোসেনের সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে আমার। আশা করি খুব শিগগিরই আবারও বৈঠকে বসব। ড. কামালের সঙ্গে বৈঠক হওয়ার পরই আমি আমার চূড়ান্ত সিদ্ধান্ত জানাব। আমি যে আল্টিমেটাম দিয়েছিলাম সে বিষয়ে অটল আছি।

গেলো ৯ মে কাদের সিদ্দিকী সংবাদ সম্মেলন করে জানান, ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা শপথ নেয়ার সুস্পষ্ট কারণ ব্যাখ্যা করা না হলে তিনি ৮ জুন ঐক্যফ্রন্ট ছাড়বেন। 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়