• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তারেককে শাস্তি ভোগ করতেই হবে: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জুন ২০১৯, ২১:০৫

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শাস্তি কার্যকর করার কথা পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তাকে (তারেক রহমানকে) ফিরিয়ে আনতে আমরা ব্রিটিশ সরকারের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। শুধু এটুকু বলতে পারি আজ হোক অথবা কাল শাস্তি (আদালত কর্তৃক) তাকে ভোগ করতেই হবে।

রোববার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ত্রিদেশীয় সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, তার নাম (তারেক রহমান) নিতেও আমার ঘৃণা হয়। অবৈধভাবে উপার্জিত অনেক টাকা নিয়ে তারেক লন্ডনে বিলাসবহুল জীবন যাপন করছে। আমি যখনই যাই, সে সেখানে কোনো না কোনো সমস্যা করার চেষ্টা করে।

তারেকের জন্য মায়াকান্নাকারী একদল মানুষের কঠোর সমালোচনা করে শেখ হাসিনা বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে তার কুকীর্তিগুলো তারা ভুলে গেছে।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা কি করে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা ভুলে যান? যেভাবে হামলা করা হয়েছিল, আমার বেঁচ থাকার কথা নয়। তারা (বিএনপি) যখন ক্ষমতায় ছিল আমাদের আইভি রহমানসহ আরও অনেকে মারা গেছে।

বিএনপি বারবার তার ওপর হামলার চেষ্টা ও হামলা করেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তারা আমাদের হাজার হাজার নেতা-কর্মীকে হত্যা করেছে। যারা এতিমের টাকা আত্মসাৎ করেছে, যারা ১০ ট্রাক অস্ত্র মামলায় জড়িত, আপনারা তাদের জন্য মায়াকান্না করছেন।

প্রধানমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, তারেকের মতো দোষীদের জন্য মানুষ সহানুভূতি প্রকাশ করলে, সরকার কিভাবে অপরাধীদের শাস্তি দেবে?

২০০৮ সালের ১১ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে যান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও খালেদা জিয়ার বড় ছেলে তারেক। এরপর থেকে পরিবারের সাথে সেখানেই থাকছেন তিনি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh