ঈদের সকালে রিজভীর নেতৃত্বে বিএনপির বিক্ষোভ মিছিল

প্রকাশ | ০৫ জুন ২০১৯, ১৮:৩৩

আরটিভি অনলাইন রিপোর্ট

অসুস্থ নেত্রী বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিনল্যান্ডে পরিবারের সকলকে নিয়ে আনন্দ ঈদ উৎসব করছেন। আনন্দমুখর সময় কাটাচ্ছেন। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বুধবার ঈদের দিন সকালে নয়া পল্টনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল শেষে এসব কথা বলেন।

রিজভী বলেন, কারাগারে বন্দি নেত্রী খালেদা জিয়াকে পঞ্চমবারের মতো ঈদ করতে হচ্ছে। দেশ ও জনগণ আজ বাকশালী কারাগারে বন্দি। একদলীয় শাসনের চিরস্থায়িত্ব দেওয়ার জন্যই বেগম খালেদা জিয়াকে বন্দি করা হয়েছে। কর্তৃত্ববাদী শাসন দীর্ঘস্থায়ী করতেই গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে।

রিজভী আরও বলেন, আজ ঈদের দিন, উৎসবের দিন অথচ এই ঈদের প্রাককালে জনগণের প্রত্যাশা ছিল অন্যায়ভাবে কারাবন্দি করে রাখা দেশনেত্রীকে মুক্তি দেওয়া হবে। কিন্তু সরকার বেগম জিয়ার মুক্তি নিয়ে এক সর্বনাশা খেলায় মেতেছে। তার জীবন নিয়ে সরকারের মাস্টারপ্ল্যানের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে সকলকে। এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্রমান্বয়ে দুর্বল থাকবে।

এর আগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বৃষ্টির মধ্যে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল নাইট এঙ্গেল মোড় ঘুরে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন রুহুল কবির রিজভী।

এমকে