• ঢাকা বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

ছাত্রলীগের কমিটি নিয়ে জটিলতা অচিরেই অবসান: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ জুন ২০১৯, ১৮:০৬ | আপডেট : ০২ জুন ২০১৯, ০৮:৫১
ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর যে জটিলতা সৃষ্টি হয়েছে, অচিরেই তার অবসান হবে।

whirpool
শনিবার দুপুরে মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনে গেলে ছাত্রলীগ নিয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি একথা বলেন।

ছাত্রলীগের সমস্যার সমাধান কবে হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার অনুপস্থিতিতে ছাত্রলীগের কমিটির ব্যাপারে নেত্রী আমাদের দলের চারজনকে সাংগঠনিক সমস্যা সমাধানের দায়িত্ব দিয়েছেন। তাদের সাথে আমার কথাবার্তা হয়েছে। আন্দোলন-প্রতিবাদ করছে যারা, তাদের সঙ্গে আলাপ আলোচনা হচ্ছে। আমি আশা করি, অচিরেই তার সমাধান হবে।’

ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল কাদের আওয়ামী লীগের পক্ষ থেকে দীর্ঘদিন ধরে সহযোগী ছাত্র-সংগঠনটির দেখভাল করে আসছিলেন। তার অসুস্থতার কারণে চিকিৎসার জন্য বিদেশে থাকায় সংগঠনের মধ্যে জটিলতা দেখা দেয়।

সম্মেলনের এক বছর পর গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলে তা পুনর্গঠনের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন পদবঞ্চিত এবং প্রত্যাশিত পদ না পাওয়া নেতারা।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘খালেদা জিয়াকে বন্দি রেখেছে কে? সরকার না মামলা? তত্ত্বাবধায়ক সরকারের মামলার কারণে সাজাপ্রাপ্ত হয়ে আদালতের রায়ে কারাগারে আছেন তিনি। যদি সরকারকে দায়ী করেন, তাহলে তত্ত্বাবধায়ক সরকারকে দায়ী করেন। আইন অনুযায়ী তিনি আদালতে গেছেন। আদালত তাকে দোষী সাব্যস্ত করে সাজা দিয়েছেন। এখন আইনি লড়াই করে বিএনপির নেতারা তাকে মুক্ত করে আনতে পারেন। এখানে সরকারের কোনো করণীয় নেই। বিষয়টি আদালতের এখতিয়ার।’

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়