logo
  • ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

জনগণের দুর্ভোগ নিয়ে পরিহাস করার স্বভাব কাদের সাহেব ছাড়তে পারেননি: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ জুন ২০১৯, ১৪:১৬ | আপডেট : ০১ জুন ২০১৯, ১৪:২০
ফাইল ছবি
জনগণের দুর্ভোগ নিয়ে পরিহাস করার চিরচেনা স্বভাব আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব ছাড়তে পারেননি। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

bestelectronics
শনিবার (১ জুন) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন- এবার ঈদে যাত্রীদের দুর্ভোগ হবে না, সড়ক মহাসড়কের অবস্থা ভালো, তবে সড়কে শৃঙ্খলা নেই। কাদের সাহেব আরও বলেছেন, বাংলাদেশের ইতিহাসে বর্তমানে সড়কের অবস্থা সবচেয়ে ভালো। জনাব কাদেরের বক্তব্য জনগণের সঙ্গে চরম রসিকতা।

তিনি বলেন, সড়কব্যবস্থা এতটাই ভালো যে, শুধু ঢাকার অদূরে গাজীপুর যেতে সময় লাগে কমপক্ষে ৪ থেকে ৫ ঘণ্টা। উত্তরাঞ্চলের অবস্থা আরও নাজুক। তাছাড়া ঢাকা থেকে টাঙ্গাইল হয়ে উত্তরের জেলাগুলোর যোগাযোগ ব্যবস্থা এতই খারাপ যে, উত্তরাঞ্চলের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে দীর্ঘদিন ধরে। দেশের সব সড়ক মহাসড়কগুলোতে বেহাল অবস্থা বিরাজ করছে।

তিনি বলেন, সড়কের বেহাল দশার কারণে ঈদে ঘরমুখো মানুষ ঝুঁকছে ট্রেনের দিকে। গতকাল শুরুর দিনে ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দেয়। সকালের ট্রেন বিকেলেও পাওয়া যায়নি। রেলমন্ত্রী এ জন্য জাতির কাছে দুঃখও প্রকাশ করেছেন। লঞ্চ টার্মিনালগুলো থেকেও লঞ্চ ছাড়ছে দেরি করে। লঞ্চযাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া, বাসযাত্রীদের কাছ থেকেও নেয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া।

বিএনপির এই নেতা বলেন, ঈদযাত্রার শুরুতেই চরম দুর্ভোগে পড়েছে মানুষ। কথায় আছে- কয়লা ধুলেও ময়লা যায় না, আওয়ামী লীগের নেতাদের অবস্থাও তাই। মানুষের প্রত্যাশা ছিল সুস্থ হয়ে ফিরে জনগণের পাশে দাঁড়াবেন, কিন্তু মানুষের দুর্ভোগ নিয়েও পরিহাস করার চিরচেনা স্বভাব তিনি ছাড়তে পারেননি।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় কারাবন্দি করে রাখা হয়েছে। এই পবিত্র মাহে রমজানে চরম অসুস্থ অবস্থায় প্রিজনসেলে দিনাতিপাত করছেন তিনি। সম্পূর্ণরূপে জুলুম করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করা হলেও দেশের মানুষের প্রত্যাশা ছিল মিডনাইট ভোটের সরকার দেশনেত্রীকে ঈদের আগেই মুক্তি দেবে। সম্প্রতি প্রধানমন্ত্রী লন্ডনে যা বলেছেন, সেই প্রতিহিংসাই তিনি বাস্তবায়ন করছেন।

তিনি বলেন, এছাড়া তাকে (খালেদা) দেয়া ৩০ টাকার ইফতার নিয়েও সরকারের দায়িত্বশীল মন্ত্রীরা উপহাস ও অহমিকা প্রকাশ করছেন। অন্যায়ভাবে একজন বন্দিকে নিপীড়ন-নির্যাতন করে সেটি নিয়ে আবার ঠাট্টা তামাশা যারা করে, তারা মানসিকভাবে বিকলাঙ্গ।

তিনি আরও বলেন, দুঃসহ প্রতিকূল পরিস্থিতির মধ্যেও বিএনপি তার সাংগঠনিক কার্যক্রম অব্যাহত রেখেছে। এ মুহূর্তে দলের সব পর্যায়ের নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে ধৈর্য সহকারে পরিস্থিতি মোকাবেলা করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আহ্বান জানিয়েছেন।

এসজে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়