• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সড়ক ও মহাসড়কের অবস্থা যেকোনো সময়ের চেয়ে ভালো: সেতুমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মে ২০১৯, ১৫:৩৫

পূর্বের যেকোনো সময়ের তুলনায় সড়ক ও মহাসড়কের অবস্থা এখন ভালো। বাংলাদেশের ইতিহাসে এতো ভালো রাস্তা কখনও ছিল না। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার রাজধানীর গাবতলী এলাকায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) মোবাইল কোর্ট চলাকালে সেখানে পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এ বছর ঈদে ঘরমুখী মানুষের যাত্রা স্বস্তিদায়ক হবে। চালকরা যদি সড়কে নিয়ম মেনে গাড়ি চালায় এবং গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার না করে তাহলে যানজট ও দুর্ঘটনা ঘটবে না।

বাস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা চালকদের সাথে কথা বলুন, তাদের পরামর্শ দিন যাতে সড়কের শৃঙ্খলা মেনে গাড়ি চালায়। অতি উৎসাহ নিয়ে কোনো যানকে অতিক্রম (ওভারটেকিং) না করে।

তিনি আরও বলেন, সড়ক-মহাসড়ক ও টার্মিনালগুলোতে চাঁদাবাজি-অনিয়ম রোধে র‌্যাব, পুলিশ এবং অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা সতর্ক রয়েছে।

শীতাতপ নিয়ন্ত্রিত বাসের টিকিটের মূল্য ৮০০ টাকার স্থলে ১৫০০ টাকা করে নেয়া হচ্ছে এমন অভিযোগ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যাত্রীদের কাছ থেকে কোনো বাড়তি ভাড়া নেয়া যাবে না।

‘বিভিন্ন সড়কের উন্নয়নমূলক কাজ চলছে। তবে,এই মুহূর্ত যানজট সৃষ্টি করবে তাই সে কাজও বন্ধ করে দেয়া হয়েছে’ জানান মন্ত্রী।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সড়ক দুর্ঘটনায় বছরে ক্ষতি ২৫ হাজার কোটি টাকার বেশি : বিআরটিএ
সড়কে শৃঙ্খলা জোরদারে বিআরটিএ’র নতুন সিদ্ধান্ত
এবার ঈদযাত্রায় যানজট ও দুর্ঘটনা কম হয়েছে : বিআরটিএ চেয়ারম্যান
সড়কে আনফিট গাড়ি নামলেই ব্যবস্থা : বিআরটিএ চেয়ারম্যান
X
Fresh