logo
  • ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে হামলা করেছে ছাত্রলীগ: নুর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ মে ২০১৯, ১৫:১৮
ডাকসু ভিপি নুরুল হক নুর অভিযোগ করেন, হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে ছাত্রলীগ তার ওপর হামলা করেছে। 

bestelectronics
বুধবার (২৯ মে) বেলা সাড়ে বারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে নুর বলেন, ‘যেদিন ডাকসুর ভিপি নির্বাচিত হয়েছি সেদিনও ছাত্রলীগ টিএসসিতে আমার ওপর হামলা করেছে। ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সময় আমি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগ করেছিলাম, তারা বলেছিলেন ব্যবস্থা নেবেন। কিন্তু ঘটনা পরের দিন বগুড়ায় একই ধরনের ঘটনা ঘটেছে। এটি একটি পরিকল্পিত ঘটনা। আমাকে হত্যা করার জন্য ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্বারা এই ধরনের হামলা করানো হচ্ছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এক নম্বর সহ-সভাপতি, এক-নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক পদ নিতে অফার করা হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, ছাত্রলীগের সেক্রেটারি আমাকে কথাটি বলেছিলেন। তারা আমাকে সবসময় বলেছেন ছাত্রলীগের রাজনীতি করলে তারা সকল সুযোগ সুবিধা দেখবে। আমার মনে হচ্ছে, তাদের সঙ্গে আমি যাইনি, তাদের সঙ্গে একমত হতে পারিনি বিধায় তারা পরিকল্পিতভাবে আমার ওপর হামলা চালাচ্ছে।  

ডাকসু ভিপি বলেন, আমরা জানি ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া একটি ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন। অথচ পবিত্র রমজানে হামলা করে প্রমাণ করছে যে তারা সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে।
আমি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীকে অনুরোধ করতে চাই যারা সন্ত্রাসী কার্যকলাপ করছে তাদেরকে যেন তিনি বিচারের আওতায় নিয়ে আসেন।

তিনি বলেন, কিছু দিন আগেও তারা বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখে অগ্নিসংযোগ করেছে। এ ধরনের কার্যক্রমের মাধ্যমে তারা সন্ত্রাসী ও জঙ্গি কার্যক্রমের দিকে ধাবিত হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

নুরুল হক নুর আরও বলেন, ‘সেদিন আমাদের সঙ্গে যারা ছিল তাদের ওপর জঙ্গি হামলার মতো হামলা করা হয়েছে। হামলার এক পর্যায়ে আমি পড়ে গেলে আমার সঙ্গী রাতুল ও সোহেলকে রড দিয়ে তারা পেটায় এবং আমার বাম পায়ে ইট দিয়ে আঘাত করে। 

গত রোববার (২৬ মে) বিকেল ৫টার দিকে বগুড়া উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলা চালিয়ে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ভিপি নুরসহ অন্তত ১৫ জন আহত হন। এর আগে শনিবার বাহ্মণবাড়িয়াতেও হামলার শিকার হন তারা।

এসএস

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়