• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির দাবি মেনে নয়, নির্বাচন হবে যথাসময়ে: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০১৯, ১৫:০২

বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি জানিয়েছে। তবে সেই দাবি মেনে নয়, নির্বাচন হবে আজ থেকে সাড়ে চার বছর পর যথাসময়ে। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২৮ মে) রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে হাসুমণি’র পাঠশালা আয়োজিত ‘ঐতিহাসিক ১৭ মে দেশরত্ন শেখ হাসিনার স্বদেশে প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে গোলটেবিল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, গত দুই নির্বাচনে ভুল সিদ্ধান্তের কারণে জনগণ থেকে বিএনপি যোজন যোজন দূরে সরে গেছে। অনুরোধ জানাব, এখনও সাড়ে ৪ বছর বাকি আছে। আপনাদের (বিএনপি) দলকে সংগঠিত করুন। বিএনপিতে যারা দুর্নীতির দায়ে, সন্ত্রাসের দায়ে সাজাপ্রাপ্ত তাদেরকে নেতৃত্ব থেকে অপসারণ করুন। দলে নতুন নেতৃত্ব তৈরি করুন, তাহলে দল ঘুরে দাঁড়াবে।

তিনি বলেন, অপরাজনীতি পরিহার করুন। দেশের স্বার্থে, উন্নয়ন-অগ্রগতির স্বার্থে রাজনীতি করুন। অবশ্যই আপনারা সমালোচনা করবেন, সংসদে ও রাজপথে। আমারা চাই আপনার সমালোচনা করুন। সমালোচনা আমাদের পথচলাকে মসৃণ করবে। সমালোচনা কাজকে পরিশুদ্ধ করে। দয়া করে সমালোচনার নামে রাজনীতি করবেন না।

বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া ন্যায়-নিষ্ঠা থাকলে কারাগারে যেতে হতো না। এতিমের টাকা আত্মসাৎ না করলে তার বিরুদ্ধে মামলাই হতো না।

আওয়ামী লীগের এ নেতা বলেন, আমরা শুধু বস্তুগত উন্নয়ন চাই না। উন্নয়নের পাশাপাশি আমরা চাই একটা উন্নত জাতি গঠন করতে। উন্নত জাতি গঠন করতে হলে মেধার সাথে মূলবোধ ও দেশপ্রেমের সমন্বয় ঘটাতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি মারুফা আক্তার পপির সভাপতিত্বে গোলটেবিল আলোচনায় তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, দৈনিক সমকালের সহযোগী সম্পাদক অজয় দাশগুপ্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
‘মিয়ানমারে ফেরত যাবে ১৮০ সেনা, ফিরবে ১৭০ বাংলাদেশি’
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
ভুটানের সঙ্গে জলবিদ্যুৎ আমদানি চুক্তি শিগগিরই : পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh