• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশ উন্নত হলে অভাবে মানুষ কেন আত্মহত্যা করছে, প্রশ্ন রিজভীর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০১৯, ১৪:৫১

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার বলছে- দেশ নাকি মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে; তা হলে অভাবের তাড়নায় কেন মানুষ আত্মহত্যা করছে? এভাবেই প্রশ্ন করলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, এখন সারা দেশে দরিদ্র মানুষের করুণ দশা। আর সরকার বলছে- দেশ নাকি মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।

তিনি বলেন, অভাবের তাড়নায় যশোরের শার্শা উপজেলার চালিতাবাড়িয়া দীঘা গ্রামে রোববার রাতে দুই শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার পর এক মা আত্মহত্যা করেছেন। তিনদিন আগে শনিবার অভাবের কাছে হার মেনে নরসিংদীতে দুই সন্তানকে শ্বাসরোধে হত্যা করেছেন এক বাবা।

বিএনপির এ নেতা বলেন, অনির্বাচিত সরকারের লোকজন একদিকে লুটপাট করে অর্থনীতি ফোকলা করে দিচ্ছে, অন্যদিকে অভাবের তাড়নায় হতদরিদ্র মানুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন।

রিজভী বলেন, পত্রিকায় খবর বেরিয়েছে সরকারি দলের নেতাকর্মীসহ অন্তত ছয় লাখ লোক বিদেশে যাচ্ছেন ঈদ করতে। যেখানে আগে ঈদ করতে মানুষ যেত গ্রামের বাড়িতে। দেশে সম্পদ বণ্টনের এ অসাম্য ও দুর্নীতি করার অবারিত ব্যবস্থার জন্য দেশে এক লুটেরা গোষ্ঠীর জন্ম হয়েছে।

তিনি বলেন, মানুষ অভাবের কারণে করছে আত্মহত্যা, ধানের দাম না পেয়ে কৃষকরা ক্ষেতে আগুন দিচ্ছে বা মহাসড়কে ধান ঢেলে দিচ্ছে। গণবিরোধী সরকারের সম্পূর্ণ ব্যর্থতায় এক ভয়াবহ অবস্থা চলছে দেশে।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh