logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

বগুড়া-৬ উপ নির্বাচন

খালেদার মনোনয়ন জমার সিদ্ধান্ত থেকে কেন সরে এলো বিএনপি?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ মে ২০১৯, ০৯:০৮ | আপডেট : ২৩ মে ২০১৯, ০৯:৪৬
ফাইল ছবি
বগুড়া-৬ আসনে উপনির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রার্থী হচ্ছেন না। তার মনোনয়নপত্র দাখিলের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

whirpool
এর আগে, গত মঙ্গলবার (২১ মে) বগুড়ার স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে স্কাইপে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কথা হয়। এসময় স্থানীয় নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান খালেদা জিয়ার নামে মনোনয়নপত্র তুলতে নির্দেশ দেন। এর পরদিন এ সিদ্ধান্ত থেকে সরে এলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। কিন্তু কেন এই সিদ্ধান্ত?

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান আরটিভি অনলাইনকে বলেন, মঙ্গলবার বগুড়ার নেতাদের দাবির প্রেক্ষিতে ম্যাডামের মনোনয়নপত্র তোলার প্রাথমিক সিদ্ধান্ত দিয়েছিলেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। কিন্তু খালেদা জিয়া ও তারেক রহমান মনোনয়নপত্র জমা না দেয়ার সিদ্ধান্ত নেন। ফলে শুধু চারজনের মনোনয়নপত্র জমা দেয়া হবে। তবে কেন এই সিদ্ধান্ত তা তিনি জানাননি।

তবে বিষয়টি স্পষ্ট করেন খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার। তিনি আরটিভি অনলাইনকে জানান, ম্যাডামের সম্মতি না থাকায় বগুড়া উপ-নির্বাচনে অংশগ্রহণ করার জন্য তার মনোনয়নপত্র সংগ্রহ করা হলেও, জমা দেয়া হবে না। 

নাম প্রকাশের অনিচ্ছুক দলের একজন যুগ্ম মহাসচিব বলেন, ম্যাডামের দলীয় মনোনয়নপত্রে তার স্বাক্ষর আনতে যাওয়া হয়েছিল। তবে ম্যাডাম নির্বাচন করতে রাজি হননি। তার এ সিদ্ধান্তটি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে পরে জানানো হলে তিনি মনোনয়নপত্র জমা না দেয়ার নির্দেশ দেন।

এ অবস্থায় বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য দলীয় মনোনয়ন পেয়েছেন বিএনপির চার আগ্রহী প্রার্থী। আজ বৃহস্পতিবার বিকেলের মধ্যে এদের মনোনয়নপত্র বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেয়া হবে।

মনোনয়ন পাওয়া চার প্রার্থী হলেন, বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া পৌরসভার মেয়র ও খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

তফসিল অনুযায়ী ২৩ মে মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ। মনোনয়ন বাছাই হবে ২৭ মে। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুন। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন।

এসজে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়