প্রধানমন্ত্রীর আশ্বাস পেলেই অনশন ভাঙবেন ছাত্রলীগের পদবঞ্চিতরা

প্রকাশ | ১৯ মে ২০১৯, ১৪:০৪ | আপডেট: ১৯ মে ২০১৯, ১৫:০৪

আরটিভি অনলাইন রিপোর্ট

কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জের ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাদের আবারও মারধরের ঘটনা ঘটেছে। পরে মারধরের বিচার ও কমিটি থেকে বিতর্কিতদের বাদ না দেয়া পর্যন্ত অনশনের ঘোষণা দিয়েছেন বিক্ষুব্ধ নেতারা। কমিটিতে পদবঞ্চিত এবং প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা সরাসরি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ও আশ্বাস পেলে অনশন ভাঙবেন বলে ঘোষণা দিয়েছেন। 

রোববার (১৯ মে) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাজু ভাস্কর্যের পাদদেশে এই ঘোষণা দেন তারা।

এর আগে অনশনকারী নেতারা অভিযোগ করেন, শনিবার  (১৮ মে) দিবাগত রাতে রোকেয়া হল ছাত্রলীগ সভাপতি বিএম লিপি আক্তার, সুফিয়া কামাল হলের সাধারণ সম্পাদক সারজিয়া শারমিন চম্পা ও কেন্দ্রীয় সংসদের উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তিলোত্তমা শিকদারকে কথা কাটাকাটির এক পর্যায়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী মারধর করেন। 

এ ঘটনার পরপরই তারা ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ করেন। ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক তখন তাদেরকে সেখান থেকে চলে যেতে বলেন। কিন্তু পদবঞ্চিত আন্দোলনকারীরা সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রস্তাব অনুযায়ী সেখান থেকে চলে না গিয়ে অনশন শুরু করেন। 

শনিবার রাত তিনটা থেকে এখন পর্যন্ত (রবিবার, বেলা ১২টা) তারা অনশনে রয়েছেন।

পদবঞ্চিত আন্দোলনকারীদের মুখপাত্র ও ছাত্রলীগের গত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন,  আমরা সরাসরি আপার (প্রধানমন্ত্রী) আশ্বাস চাই। আপা বললে আমরা অনশন ভাঙবো।

এসএস