খালেদা জিয়া কারাগারে যেভাবে ইফতার করছেন, সেভাবেই ইফতার করবে বিএনপি

প্রকাশ | ১৮ মে ২০১৯, ২১:২২ | আপডেট: ১৮ মে ২০১৯, ২১:৫৪

আরটিভি অনলাইন রিপোর্ট
ফাইল ছবি

বিএনপি রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে আগামী ২৮ মে রাজনৈতিক নেতৃবৃন্দের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করছে। সেখানে কারাবন্দি খালেদা জিয়াকে কারাবিধি মোতাবেক দেয়া ইফতারের সঙ্গে সঙ্গতি রেখে ইফতার করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। জনপ্রতি ৩০ টাকা করে ইফতার করবেন তারা।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ২৮ মে রাজনৈতিক নেতৃবৃন্দের সম্মানে ইফতারের আয়োজন করেছে বিএনপি। সেখানে সম্মানিত অতিথি ছাড়া বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়াকে কারাবিধি মোতাবেক দেয়া ইফতারের সঙ্গে সঙ্গতি রেখে ইফতার করবেন। দলের চেয়ারপারসনকে ইফতারের জন্য যে বরাদ্দ তার সমান অর্থাৎ জনপ্রতি ৩০ টাকার বেশি নেতাকর্মীরা ইফতার খাবেন না।

এর আগে গত বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক ইফতার মাহফিলে জনপ্রতি ৩০ টাকার ইফতার করার ঘোষণা দেন ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবিধি মোতাবেক দেয়া ইফতারের সঙ্গে সঙ্গতি রেখে ইফতার মাহফিল-২০১৯’শিরোনামে ওই ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনপ্রতি ৩০ টাকার ইফতার করার উদ্যোগ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে প্রশংসিত হয়েছে। শুধু কেরাণীগঞ্জের নেতাকর্মীরা নয়, সারা দেশের নেতাকর্মীদের বলব, আসুন আমরা শপথ নেই আজ থেকে আমরা কেউ ৩০ টাকার বেশি ইফতার খাব না।

দক্ষিণ কেরাণীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী ঘোষণা দেন, কেরাণীগঞ্জের নেতাকর্মীরা জনপ্রতি ৩০ টাকার বেশি ইফতার খাবেন না।

এসজে/পি