logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

ছাত্রলীগ নেত্রী শ্রাবণী শায়লার ওপর হামলার নিন্দা জানালেন সেই দীপ্তি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ মে ২০১৯, ১৭:৩৯ | আপডেট : ১৪ মে ২০১৯, ১৭:৫৭
ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর সৃষ্ট বিক্ষোভে নিজ দলের নেতা-কর্মীদের হামলায় গুরুতর আহত হয়েছেন কুয়েত মৈত্রী হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা। তবে এ হামলার নিন্দা করেছেন ২০১৮ সালের ২৩ জানুয়ারি শ্রাবণী শায়লার হামলার শিকার হওয়া শ্রবণা শফিক দীপ্তি। তিনি এবার ডাকসু নির্বাচনে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাও করেন। 

bestelectronics
মঙ্গলবার সকালে নিজের ফেসবুক ওয়ালে দীপ্তি লিখেছেন, ‘গতকালকে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা নিয়ে যে মারপিট হইছে, এটা আমাকে অবাক করে নাই, লেডি গুন্ডাবাহিনীকে পাকাপোক্ত করার চর্চা যেটা হয়ে আসতেছিলো অনেকদিন ধরেই, সেটা যে নিজেদের গায়ে এসে পড়বে এ তো জানাই ছিলো। এর পেছনে নানা থিওরি তো আছেই’।

তিনি লিখেছেন, ২৩ জানুয়ারি থেকে ২০১৮ থেকে ১৩ মে ২০১৯ আর এর মাঝে ১১ মার্চ ২০১৯; যাত্রাটা দীর্ঘ নয়। এর মাঝেই আমরা প্রত্যক্ষ করেছি আমাদের ভাই-বোনদের উপর বর্বরোচিত হামলা, অনলাইন বুলিং এবং এসএম হলের মত জায়গায় নারীদের উপর হেনস্তার ঘটনা।

২০১৮ সালে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর বিক্ষোভে ছাত্রলীগ নেত্রীদের মারধরের শিকার হয়েছিলেন শ্রবণা শফিক দীপ্তি। এ ঘটনায় যারা কষ্ট পেয়েছিলেন তাদের কষ্টটা বোঝেন উল্লেখ করে তিনি বলেন, শ্রাবণী শায়লার ওপর হামলার ঘটনা উল্লাসের কিছু নয়। সেটা হবে নেক্কারজনক ঘটনাকে প্রশ্রয় দেয়ারই নামান্তর। তিনি বলেন, আমাদের ফাইটটা নারী-পুরুষ নির্বিশষে এবং সকল নীপিড়নের বিরুদ্ধে হবার কথা ছিলো।

শ্রাবণীর প্রতি হামলায় তিনিও সমব্যথী জানিয়ে দীপ্তি লিখেছেন, এভাবে নারীর প্রতি বরাবর হামলাকারীদের দ্রুততর শাস্তি চাই আমি।

দীপ্তির বাবা অ্যাডভোকেট শফিকুজ্জামান বাচ্চু ১৯৯৪ সালের বিতর্কিত মাগুরা-২ উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। বর্তমানে দীপ্তির বাবা মাগুরা জেলা আওয়ামী লীগের ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি আওয়ামী লীগের মনোনয়নে দুইবার সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন।

দীপ্তি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ বিভাগে পড়াশোনা করছেন। তবে কোনো ছাত্র সংগঠনের সঙ্গে যুক্ত না। 

এসজে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়