• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আমন্ত্রণ পেলেও ২০ দলীয় জোটের বৈঠকে যাবেন না ব্যারিস্টার পার্থ

অনলাইন ডেস্ক
  ১২ মে ২০১৯, ১২:১৪
ফাইল ছবি

আগামীকাল সোমবার বিকেল চারটায় ২০-দলীয় জোটের বৈঠক ডেকেছে বিএনপি। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবার কথা রয়েছে। এতে আমন্ত্রণ পেয়েছেন জোট থেকে বের হয়ে যাওয়া বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপির সভাপতি ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থও। তবে তিনি এ বৈঠকে যোগ দেবেন না বলে জানিয়েছেন।

বিএনপি সূত্র জানায়, বিএনপি ও ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত ৭ এমপির শপথকে কেন্দ্র করে ২০-দলীয় জোট থেকে বের হয়ে যায় ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থর বিজেপি। এরপরই জোটের লেবার পার্টিও জোট থেকে বের হয়ে যাবার ঘোষণা দেয়। এ পরিস্থিতিতে ২০ দলীয় জোটের এ বৈঠক ডেকেছে বিএনপি।

তবে জোট ত্যাগকারী আন্দালিভ রহমান পার্থের বাংলাদেশ জাতীয় পার্টিকেও বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। শনিবার রাতে গুলশান কার্যালয় থেকে আন্দালিভ রহমান পার্থকে ফোন করে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়।

জোটের আমন্ত্রণ পাওয়ার কথা স্বীকার করে ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ আরটিভি অনলাইনকে বলেন, ২০-দলীয় জোটের বৈঠকে আমাকে আমন্ত্রণ জানিয়ে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে ফোন দেয়া হয়েছে। তবে আমি ওই বৈঠকে অংশগ্রহণ করবো না।

বিজেপি মহাসচিব আবদুল মতিন সাউদ জানান, বিজেপি সম্পূর্ণ নৈতিক জায়গা থেকে ২০-দলীয় জোট থেকে বের হয়েছে। সুতরাং তাদের বৈঠকে আমাদের যাওয়ার কোনও প্রশ্নই ওঠে না। তবে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে ২০ দলীয় জোটের অন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে স্বাভাবিক রাজনৈতিক সম্পর্ক থাকবে।

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাস বিকৃত করে সফল হয়নি বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
সরকার সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে : রিজভী
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
X
Fresh