logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

খালেদা জিয়ার ত্যাগ তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ মে ২০১৯, ১৪:১৯
ফাইল ছবি
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা হতাশ হবেন না। লক্ষ্যে অবিচল থাকুন, গণতন্ত্রের জয় হবেই। সামনের দিকে এগিয়ে খালেদা জিয়াই আমাদের অনুপ্রেরণা। তার ত্যাগ তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে। সময়ের সঙ্গে বাস্তবতার পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যেতে হবে। পৃথিবী বদলেছে, সেই বাস্তবতা মাথায় রেখে সমস্যা চিহ্নিত করে এগোতে হবে। 

আজ শুক্রবার (১০ মে) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার এ অনুষ্ঠানের আয়োজন করে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের বয়স হয়েছে, আমরা প্রতিনিয়ত মৃত্যুর দিকে ধাবিত হচ্ছি, তাই এদেশকে রক্ষায় তরুণদের এগিয়ে আসতে হবে। এদেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। বিচারব্যবস্থাও একই, এখন আর কেউ ন্যায়বিচার পায় না। আইনশৃঙ্খলা বাহিনী একটি দলের কাছে নির্দেশ মোতাবেক কাজ করে। তাই এ অবস্থা থেকে দেশকে উত্তরণ করতে তরুণদের এগিয়ে আসতে হবে। 

তিনি বলেন, মিডিয়া প্রচারণা এবং অন্যান্য ব্যবস্থার মধ্য দিয়ে জনগণ ও নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা চলেছে। বিশেষ করে সোশ্যাল মিডিয়ার মধ্য দিয়ে আমাদের দলের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির কাজ শুরু হয়েছে। বিভ্রান্ত হবেন না। মনে রাখবেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া। তিনি যে নির্দেশ দিয়েছেন, সেই নির্দেশ হচ্ছে আমাদের জন্য নির্দেশ। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশ থেকে আমাদের পরিচালনা করছেন। আমরা সবাই তার নির্দেশে, তার কথায় আমরা একত্রিত হয়ে, ঐক্যবদ্ধ হয়ে সঠিক রাজনীতির দিকে এগিয়ে যাব- এটাই আমাদের একমাত্র লক্ষ্য। সেই লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি। 

তিনি আরও বলেন, গভীর চক্রান্তের শিকার হয়ে বেগম খালেদা জিয়া কারারুদ্ধ আছেন। তিনি কেন কারারুদ্ধ আছেন? কারণ, দেশনেত্রী বেগম খালেদা জিয়া হচ্ছেন গণতন্ত্রের প্রতীক। তিনি যদি আজ বেরিয়ে আসেন, তাহলে এরা (সরকার) নিশ্চিহ্ন হয়ে যাবে। জনগণের যে স্রোত, যে উত্তাল তরঙ্গ সৃষ্টি হবে, সেই তরঙ্গে তারা ভেসে যাবে। এই জন্য তাকে আটক করে রাখা হয়েছে। কিন্তু তাকে আটক রাখা যাবে না। এই জনগণ তাকে মুক্ত করে আনবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, পরিকল্পিতভাবে বাংলাদেশকে অকার্যকর একটা রাষ্ট্রে পরিণত করার চেষ্টা চলছে। বিচার ব্যবস্থা, নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একটা দলের কাছে জিম্মি হয়ে পড়েছে। 

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়