• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মে ২০১৯, ১৩:৫১
ফাইল ছবি

অতীতে সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল, এখন যাওয়ার সিদ্ধান্তটা সঠিক হয়েছে। সংসদের ভেতরে বাইরে আন্দোলন চলবে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের তিনতলায় সম্মিলিত ছাত্র ফোরাম আয়োজিত বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, সস্তা স্লোগান দিলে হবে না, ঘরে-বাইরে দুই দিকেই সংগ্রাম করতে হবে। এসময় কারাগারে বেগম জিয়ার কিছু হলে তার সব দায়ভার সরকারকেই নিতে হবে বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, এই সরকার শুধু গণতন্ত্রেরই ক্ষতি করেনি, সবদিক থেকে দেশেরও ক্ষতি করেছে দাবি করে ফখরুল বলেন, আজ অর্থনীতির অবস্থা অত্যন্ত খারাপ। যতই বলুক প্রবৃদ্ধি বাড়ছে, অর্থনীতির ভীষণ উন্নয়ন হয়েছে, অর্থনীতি একেবারে গম গম করছে। কিন্তু অর্থনীতি অত্যন্ত ভয়াবহ অবস্থায় রয়েছে। কয়েকদিন আগে সিপিডিও একথা বলেছে।

ফখরুল বলেন, বিএনপি ঐক্যবদ্ধ আছে উল্লেখ করে ফখরুল বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে দেওয়া হচ্ছে। জামিন পাওয়ার যোগ্য হলেও ভয়ে তাকে জামিন দিচ্ছে না। কারণ সরকার জানে দেশনেত্রী বেরিয়ে এলে হ্যামিলনের বাঁশির মতো মানুষ বেরিয়ে আসবে। তিনি এতোই অসুস্থ, তার জরুরি চিকিৎসা দরকার। আমি বলতে চাই কারাগারে খালেদা জিয়ার যদি কিছু ঘটে তাহলে তার সমস্ত দায়-দায়িত্ব এই সরকারকে বহন করতে হবে।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, প্রয়াত নাসির উদ্দিন আহম্মেদ পিন্টু দলের লড়াকু সৈনিক ছিলেন। সেজন্য তাকে টার্গেট করে অত্যন্ত পরিকল্পিতভাবে কারাগারে হত্যা করা হয়েছে। পিন্টু ব্যক্তিগতভাবে আমার খুব প্রিয় ছিল। আরাফাত রহমান কোকোর মৃত্যুর পরে জেলখানায় তার নামে মিলাদ মাহফিলের আয়োজন করাই তার জন্য কাল হলো।

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
দেশে ফিরছেন বিএনপি মহাসচিব
‘ভিত্তিহীন মামলা দিয়ে বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে’
আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই গণতন্ত্রবিরোধী শক্তি : ফখরুল
X
Fresh