• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফণীর ছোবল থেকে রক্ষা পেলো দেশ: প্রধানমন্ত্রীর শুকরিয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মে ২০১৯, ১৬:৫৮
ফাইল ছবি

ঘূর্ণিঝড় ফণীর আঘাতে বড় ধরনের ক্ষয়ক্ষতি না হওয়ায় আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডন সফররত প্রধানমন্ত্রী এই শুকরিয়া আদায় করেছেন বলে শনিবার তার কার্যালয় থেকে পাঠানো বার্তায় জানানো হয়েছে।

এতে বলা হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট খুবই প্রবল ঘূর্ণিঝড় ফণী দুর্বল হয়ে শনিবার সকালে বাংলাদেশ সীমানায় প্রবেশ করে। সর্বশক্তিমান মহান আল্লাহর অশেষ কৃপায় ঘূর্ণিঝড়টি স্থলপথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যশোর-সাতক্ষীরা অঞ্চল হয়ে বাংলাদেশে প্রবেশ করে গভীর নিম্নচাপে পরিণত হয়। যার ফলে বাংলাদেশের অভ্যন্তরে এখন পর্যন্ত বড় ধরনের কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

ফণীর আগমনের খবরেই লন্ডন থেকে সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফণীর আঘাতে সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবেলায় তিনি প্রশাসন ও দলীয় নেতাকর্মীদের দিক-নির্দেশনা দেন।

ব্যাপক প্রস্তুতি নেয়া হয়। শুক্রবার বাদ জুমা সারা দেশে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। প্রধানমন্ত্রী কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়।

এদিকে, শনিবার সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করেন।

সভায় সরকারি-বেসরকারি সংস্থাগুলোর দুর্যোগ মোকাবেলায় গৃহীত প্রস্তুতি বিষয়ে সন্তোষ প্রকাশ করা হয়।

দ্রুত সময়ের মধ্যে উপকূলীয় এলাকার প্রায় সাড়ে ১২ লাখ মানুষকে সাইক্লোন আশ্রয়কেন্দ্রে নিয়ে আসার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানানো হয়।

আরসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh