• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মান্নার প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল বললেন

সমঝোতা করলে খালেদা জিয়া প্রধানমন্ত্রী হতেন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৯, ২০:৫৫
ছবি-সংগৃহীত

বিএনপির নির্বাচিত চারজনের শপথ নেয়ার ব্যাপারে প্রশ্ন উঠেছে বিএনপি সমঝোতা করেছে। আজ মঙ্গলবার এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে তাদের জোটসঙ্গী নেতা মাহমুদুর রহমান মান্না বলেছেন, যদি সমঝোতা হয় তা হলে সেই সমঝোতাটা খোলাখুলি বলেন, কী সমঝোতা হয়েছে?

মান্নার এ প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি সমঝোতা করলে অনেক আগেই সমঝোতা করতে পারত। বেগম খালেদা জিয়া যদি সমঝোতা করতেন তাহলে উনি প্রধানমন্ত্রী থাকতেন, অন্য কেউ প্রধানমন্ত্রী হতে পারতেন না এই কথাগুলো আপনাদের মনে রাখতে হবে।

গেল ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ তুলে বিএনপি সংসদে না যাওয়ার ঘোষণা দেয়। পরে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ায় শনিবার রাতে বৈঠক করে ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদকে বহিষ্কার করে বিএনপি।

মান্না বলেন, আমি সবার কাছে আবেদন বলতে চাই, আমাদের লড়াই ছাড়া ভিন্ন কোনও পথ নেই। আপসকামিতায়-সহযোগিতা-সহমর্মিতায়-সমঝোতায় আপনি জিততে পারবেন না।

তিনি মনে করছেন, সমঝোতা হয়ে থাকলে বিএনপি তার ভাগেরটা এখনও বুঝে পায়নি। বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, খেলতে বসে দাবার চাল দিয়ে দিয়েছেন, এবার ওই পক্ষ চাল দেবে। আপনাকে অপেক্ষা করতে হবে।

মান্নার কথার জবাব দিয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপির এই সিদ্ধান্তের চমক বদল রাজনীতির চমক। একে ইউটার্ন হিসেবেও ধরে নেয়া যায়।

আরসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
দেশে ফিরছেন বিএনপি মহাসচিব
‘ভিত্তিহীন মামলা দিয়ে বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে’
পণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে সরকার : মান্না
X
Fresh