logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় শেখ সেলিমের নাতি নিখোঁজ, জামাতা আহত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ এপ্রিল ২০১৯, ২৩:২১ | আপডেট : ২২ এপ্রিল ২০১৯, ১০:১৩
শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮) নিখোঁজ ও তার বাবা মশিউল হক চৌধুরী আহত হয়েছেন।

সেলিমের মেয়ে শেখ সোনিয়া তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিলেন। তারা কলম্বোর পাঁচ তারকা হোটেল শাংরি-লায় উঠেছিলেন। শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই।

এ বিষয়ে  শ্রীলঙ্কায় বাংলাদেশের হাইকমিশনের কর্মকর্তা মোসা মাহমুদার সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি আরটিভি অনলাইনকে বলেন, শেখ ফজলুল করিম সেলিমের জামাতা মশিউল হক চৌধুরীর উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পরিবারের সিদ্ধান্তের উপর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। আর মশিউল হক চৌধুরীর সন্তান জায়ান চৌধুরী নিখোঁজ রয়েছেন। দূতাবাসের কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন। তারা ফেরার পর পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে পরিপূর্ণ তথ্য গণমাধ্যমকে জানানো হবে। 

এদিকে আজ রোববার সন্ধ্যায় ব্রুনাইয়ে এক গণসংবর্ধনায় বক্তব্যকালে প্রধানমন্ত্রী বলেন, শ্রীলঙ্কার ৮টি স্থানে বোমা হামলায় বহু লোক নিহত ও আহত হয়েছে। আমি এই বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা জানাই।

তিনি বলেন, আরেকটি দুঃখজনক ঘটনা হলো শেখ ফজলুল করিম সেলিমের মেয়ের পরিবার শ্রীলঙ্কায় বোমা হামলার শিকার হয়েছে। সেলিমের মেয়ে-জামাই ও নাতি এ সময় একটি রেস্টুরেন্টে খাচ্ছিল। সেখানে একটি বোমা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে মেয়ে-জামাই আহত হন এবং আজ বিকেল পর্যন্ত নাতির কোনো খোঁজ পাওয়া যায়নি।

উল্লেখ্য, শ্রীলংকায় ইস্টার সানডের প্রার্থনায় তিনটি চার্চ ও তিনটি হোটেলে ধারাবাহিক বোমা হামলায় অন্তত ২০৭ জন নিহত হয়েছে। আর আহত হয়েছে প্রায় ৫শ জন।

এমসি/ এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়