DMCA.com Protection Status
  • ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

খালেদার মাথাব্যথা, টিপে দেয়া হচ্ছে পা: ডা. জাফরুল্লাহ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ এপ্রিল ২০১৯, ১৭:০৩ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৯, ১৭:২৪
গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী (ফাইল ছবি)
যদি মাথাব্যথার জন্য পা টিপে দেয়া হয়, তাহলে কি মাথাব্যথা কমবে? কমবে না। খালেদা জিয়ার ক্ষেত্রে সেই কাজই করছে সরকার। বললেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জাতীয় প্রেসক্লাবে সোমবার ‘আদর্শ নাগরিক আন্দোলন’আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়ার মূল চিকিৎসা হলো তাকে জেল থেকে মুক্তি দেয়া, পৃথিবীর আলো বাতাস দেখতে দেয়া। এটি হলো তার মূল চিকিৎসা। সেটা না করে যদি মাথাব্যথার জন্য পা টিপে দেয়া হয়, তাহলে কি মাথাব্যথা কমবে?

তিনি বলেন, খালেদা জিয়ার দ্বিতীয় চিকিৎসা হবে একাকীত্ব দূর করা। এ জন্য কোনও চিকিৎসককে যুক্ত করা হয়নি। এছাড়া তাকে (খালেদা জিয়া) আর কিছু না হোক জামিনে মুক্তি দেয়া।

তিনি বলেন, গণতন্ত্র না থাকলে বিচার বিভাগের অবনতি হবে। বিচার বিভাগের বিবেকহীনতা বলেই এজাতীয় ঘটনা ঘটছে। বিচারকদের মনে রাখতে হবে, কখনও না কখনও আপনাদের জনতার আদালতে দাঁড়াতে হবে।

সভায় ব্যারিস্টার মইনুল হোসেনের ঘটনা তুলে ধরে জাফরুল্লাহ বলেন, মাসুদা ভাট্টিকে নিয়ে একটি মন্তব্য করেছিলেন ব্যারিস্টার মইনুল। পরে তিনি ক্ষমাও চেয়েছিলেন। কিন্তু বিভিন্ন ব্যক্তি ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে একাধিক মামলা করলো। এ ছাড়া মানহানির মামলায় কোটি কোটি টাকা দাবি করলে নির্দিষ্ট হারে কোর্ট ফি দিতে হয়।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেট-জজ সাহেবরা সেটা জেনেও এসব মামলা গ্রহণ করেন। একই সঙ্গে ব্যারিস্টার মইনুলের জামিন আটকে দেয়া হয়। একই ঘটনা ঘটছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ক্ষেত্রেও।

এসজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়