• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

নুসরাত হত্যার প্রতিবাদে বঙ্গভবন থেকে গণভবন মানববন্ধন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ এপ্রিল ২০১৯, ১৮:১২ | আপডেট : ১৩ এপ্রিল ২০১৯, ১৮:২১
ফেনীর সোনাগাজীর মাদরসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের প্রতিবাদে ঢাকায় গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন করে নারী নির্যাতন প্রতিরোধের ডাক দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। 

whirpool
আজ শনিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হয়। বিভিন্ন রাজনৈতিক ও বাম ছাত্র সংগঠন, সাংস্কৃতিক সংগঠন, নারী অধিকার সংগঠন ও বিভিন্ন এনজিওর উদ্যোগে এই কর্মসূচিতে সাধারণ মানুষও অংশগ্রহণ করে। 

মানববন্ধনে অংশ নেয়া সংগঠনগুলো হলো- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, খেলাঘর আসর, ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট, ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ যুব ইউনিয়ন,  ফেনী সমিতি, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র, গণতান্ত্রিক আইনজীবী সমিতি, বাংলাদেশ কৃষক সমিতি, ক্ষেতমজুর সমিতি, মহিলা পরিষদ, বাংলাদেশ অনলাইন অ্যাকটিভিস্ট ফোরামসহ বিভিন্ন সংগঠন।

বঙ্গভবন থেকে গণভবন পর্যন্ত এই মানববন্ধনের পথ ধরা হয়েছিল রাজউক ভবন-দৈনিক বাংলার মোড়, পল্টন মোড়, প্রেসক্লাব, হাইকোর্ট, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, শাহবাগ, কাঁটাবন, বাটা সিগন্যাল, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাবরেটরি-কলাবাগান হয়ে আসাদগেট। 

এই পথের বিভিন্ন স্থানে দলবদ্ধভাবে মানববন্ধনে করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও।

এসজে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়