• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

জলাবদ্ধতা নিরসনে তিনদিনের মধ্যে কাজ শুরু: ডিএনসিসি মেয়র

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ এপ্রিল ২০১৯, ১৫:০৭
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, ছবি: আরটিভি অনলাইন
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, জলাবদ্ধতা নিরসনে তিনদিনের মধ্যেই কাজ শুরু হবে। ইতোমধ্যে নির্দেশ দিয়েছি। দুই থেকে তিন দিনের মধ্যে জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু করবো। যেসব ড্রেন দিয়ে পানি প্রবাহিত হচ্ছে না, সেগুলো পরিষ্কার করবো।

whirpool
আজ মঙ্গলবার রাজধানীর আফতাবনগরে ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, জলাবদ্ধতার কারণে জনগণের ভোগান্তি হচ্ছে। জলাবদ্ধতা নিরসনে কে কাজ করবে, কে করবে না, কোথায় থেকে বাজেট পাব, সেগুলো দেখব না। জলাবদ্ধতা নিরসনে যতটুকু করার তার সর্বোচ্চ করার চেষ্টা করবো।

তিনি বলেন, খালগুলো ভরাট হয়ে আছে, সে কারণে অল্প বৃষ্টিতেই রাস্তা ডুবে যাচ্ছে। সেগুলো উদ্ধারে আমরা সিটি করপোরেশনের পক্ষ থেকে কাজ করবো। পাশাপাশি ওয়াসাকে অনুরোধ করবো তারা যেন জনগণের দুর্ভোগ কমাতে কাজ করে।

মেয়র বলেন, সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। সাধারণ মানুষ চলার পথে ময়লা আবর্জনা রাস্তায় ফেলছেন। সেগুলো গিয়ে ড্রেনে পড়ে পানি প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে। আমরা বিদেশে গেলে কোথাও ময়লা ফেলি না। সড়কে সিগন্যাল মেনে চলি। কিন্তু দেশে কেন সড়ক পারাপারে নিয়ম মানবো না, কেন যত্রতত্র ময়লা ফেলবো? আমরা যে যার জায়গা থেকে যদি নিজের ঘরের মতো শহরটাকে পরিচ্ছন্ন রাখি, তাহলে আগামী প্রজন্ম একটি সুন্দর শহর পাবে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়