খালেদা জিয়া আবেদন না করলে তা বিবেচনারই সুযোগ নেই: তথ্যমন্ত্রী

প্রকাশ | ০৭ এপ্রিল ২০১৯, ১৯:০৬ | আপডেট: ০৭ এপ্রিল ২০১৯, ২০:১৩

আরটিভি অনলাইন রিপোর্ট
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্যারোলে মুক্তির আবেদন না করলে তা বিবেচনারই সুযোগ নেই। অথচ মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন খালেদা জিয়ার মতামতকে গুরুত্ব দিতে হবে। তার বক্তব্য অবান্তর ও অমূলক। বললেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ রোববার  রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত যুব সম্মেলন ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে বিএনপির মহাসচিবের বক্তব্য অবান্তর ও অমূলক। কারণ খালেদা জিয়া আবেদন না করলে প্যারোল বিবেচনারই সুযোগ নেই। খালেদা জিয়া দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। তিনি আবেদন করলেই শুধু সেটি বিবেচনা করার সুযোগ আছে। খালেদা জিয়া নিজে যদি না চান, তার আগে তাকে মুক্তি দেয়ার বিষয়টি বিবেচনারই কোনো সুযোগ নেই।

তথ্যমন্ত্রী বলেন, সরকার তাকে প্যারোলে মুক্তি দেয়ার কোনো চিন্তাভাবনা করছে এমনও নয়।  মুক্তির বিষয়ে খালেদা জিয়ার মতামতের বিষয় নেই, তিনি আবেদন করলেই শুধু তা বিবেচনার সুযোগ থাকে।

হাছান মাহমুদ আরও বলেন, আমি অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে চাই, মির্জা ফখরুল, রিজভী, খন্দকার মোশাররফসহ তাদের অনেক নেতারা যেভাবে কথা বলছেন মনে হয়, তারা এক একজন বিশেষজ্ঞ ডাক্তার। যিনি রোগী তিনি বলছেন, আগের চেয়ে অনেক ভালো অনুভব করছেন, তার চিকিৎসা ভালো হচ্ছে। আর যারা নেতা তারা বলছেন, এখানে ভালো চিকিৎসা হবে না!

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল বাংলাদেশে বিশেষায়িত হাসপাতাল। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আমাদের দলের সাধারণ সম্পাদককে স্কয়ার হাসপাতাল অতিক্রম করে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে যে বিশ্বমানের চিকিৎসা রয়েছে, সেটি সিঙ্গাপুর এবং ভারত থেকে আসা বিশেষজ্ঞ ডাক্তাররাও বলেছেন।

এমকে