• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গত নির্বাচনের পর মানুষ নির্বাচন বিমুখ হয়ে গেছে: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

  ০৫ এপ্রিল ২০১৯, ১৭:২৪
ফাইল ছবি

গত ৩০ ডিসেম্বর নির্বাচনের পর থেকে মানুষ নির্বাচন-বিমুখ ও রাজনীতি-বিমুখ হয়ে গেছে। বাংলাদেশে এখন রাজনীতি নেই, রাজনীতি একটা দলের কাছে চলে গেছে। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার দুপুরে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, পঁচাত্তরে এ দেশে একদলীয় শাসন ব্যবস্থা এসেছিল। সেটা চলে যাওয়ার পর এখন আবার একদলীয় শাসন ব্যবস্থা পুরোপুরি কার্যকর হয়েছে। এখন যেটা আছে সেটা হলো ছদ্মবেশী গণতন্ত্র।

তিনি বলেন, সুস্থ রাজনৈতিক সংস্কৃতি মানেই সহনশীলতা, অন্যের মতামতকে সম্মান করা। নিজের সমালোচনা শুনতে হবে। তাহলেই দেশে সুস্থ রাজনৈতিক সংস্কৃতি গড়ে উঠবে। বেআইনি দখলদার সরকারকে মেনে নেয়ার কোনো কারণ নেই।

বিগত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের আবারও দাবি জানান ফখরুল।

বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপির মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক করে রাখা হয়েছে। আইনগতভাবে পাওনা জামিন সেটাও তিনি পাচ্ছেন না। খালেদা জিয়ার যথাযথ চিকিৎসা করছে না সরকার। দিনদিন তার স্বাস্থ্যের অবনতি হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচিতদের মধ্যে যারা শপথ নিয়েছেন তাদের সঙ্গে ঐক্যফ্রন্টের কোনো সম্পর্ক নেই। এজন্য ঐক্যফ্রন্টে কোনো প্রকারের প্রভাব পরবে না।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আবু তাহের দুলাল, জেলা বিএনপির দফতর সম্পাদক মামুন-উর-রশিদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক জেলা বিএনপি আমিনুল ইসলাম সোহাগ প্রমুখ।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh