• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধমক দিয়ে মোকাব্বিরকে বের করে দিলেন ড. কামাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০১৯, ২০:১৩
ফাইল ছবি

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় মোকাব্বির খানকে ধমক দিয়ে চেম্বার থেকে বের করে দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

আজ বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে মোকাব্বির খান দেখা করতে গেলে এ ঘটনা ঘটে। এসময় ড. কামাল হোসেন তার বাসা ও অফিসে না আসার জন্যও মোকাব্বির খানকে বলে দেন।

বিষয়টি আরটিভি অনলইনকে নিশ্চিত করেছেন গণফোরাম নেতা রফিকুল ইসলাম পথিক।

তিনি বলেন, বিকেল পৌনে ৪টার দিকে মোকাব্বির খান চেম্বারে প্রবেশ করে ড. কামাল হোসেনকে সালাম দেয়ার সঙ্গে সঙ্গেই রাগান্বিত হয়ে ওঠেন তিনি। এসময় তিনি মোকাব্বির খানকে উদ্দেশ্য করে বলেন, 'আপনি কোন কথার উপরে সংবাদ মাধ্যমকে বলেছেন– আপনি দলের সিদ্ধান্তে শপথ নিচ্ছেন? আপনাকে কে সিদ্ধান্ত দিয়েছে? আপনি কেন দলের সভাপতির নাম ব্যবহার করেছেন? কীভাবে দলীয় প্যাডে চিঠি দিয়েছেন? আপনি আর কখনো এখানে আসবেন না। এখান থেকে বেরিয়ে যান। গেট আউট, গেট আউট। এই অফিস ও চেম্বার আপনর জন্য চিরতরে বন্ধ।

পরে ড. কামাল হোসেন তার চেম্বারের কর্মকর্তাদের ডেকে বলেন, কোনোভাবেই যেন এই ব্যক্তি তার চেম্বার ও বাসায় না আসতে পারে।

এ সময়ে চেম্বারে ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার কেন্দ্রীয় নেতা নুরুল হুদা মিলু চৌধুরী ও ঐক্যবদ্ধ ছাত্র সমাজের সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ মধু।

এদিকে বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু জানিয়েছেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নেয়ায় মোকাব্বির খানের বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত নেবে গণফোরাম।

তিনি বলেন, মোকব্বির খানের শপথ নেয়ার বিষয়ে দলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা অবগত ছিলেন না। তিনি সম্পূর্ণ ব্যক্তিগত ইচ্ছায় শপথ নিয়েছেন। মোকাব্বির খানের সংগঠন ও আদর্শ বিরোধী কার্যকলাপে গণফোরাম মর্মাহত।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গণফোরাম জরুরিভাবে মোকাব্বির খানের ব্যাপারে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করবে। একইসঙ্গে এই শপথ নেওয়ার ঘটনার সঙ্গে সংগঠনের অন্য কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বিার খান গত মঙ্গলবার সংসদ সদস্য হিসেবে স্পিকার শিরিন শারমিন চৌধুরীর কাছ থেকে শপথ গ্রহণ করেন। মোকাব্বির একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নির্বাচন এখন মুখ্য বিষয় নয়, প্রয়োজন জাতীয় ঐক্য’
X
Fresh