logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

ঢাবির কুয়েত মৈত্রী হলের সেই প্রাধ্যক্ষ সাময়িক বরখাস্ত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ মার্চ ২০১৯, ২২:৪৪ | আপডেট : ৩০ মার্চ ২০১৯, ০০:০০
ডাকসু নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে অপসারিত বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের সাবেক প্রাধ্যক্ষ শবনম জাহান; ছবি: সংগৃহীত
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে অপসারিত বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের সাবেক প্রাধ্যক্ষ শবনম জাহানকে এবার চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের একজন সিন্ডিকেট সদস্য জানান, কুয়েত মৈত্রী হলের ভোট কারচুপির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের শিক্ষক শবনম জাহানের সম্পৃক্ততা পাওয়া গেছে। তাই তাকে এবার চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে সিন্ডিকেট সভায় কুয়েত মৈত্রী হলের ভোট কারচুপির ঘটনার অধিকতর তদন্তে অধ্যাপক খন্দকার বজলুল হককে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১১ মার্চ ডাকসু নির্বাচনের সময় সিলমারা ব্যালট হাতেনাতে ধরা পড়ায় বিক্ষোভে ফেটে পড়েন কুয়েত মৈত্রী হলের ছাত্রীরা। শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে তাৎক্ষণিক প্রাধ্যক্ষ শবনম জাহানকে পদ থেকে অপসারণ করে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষিকা অধ্যাপক মাহবুবা নাসরিনকে স্থলাভিষিক্ত করে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়