• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দেশ পরিচালনা করছে প্রশাসন: মির্জা ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মার্চ ২০১৯, ১৫:৩০

দেশ পরিচালনা করার কথা আওয়ামী লীগের কিন্তু করছে প্রশাসন। রাষ্ট্রের সমস্ত স্তম্ভ ও প্রতিষ্ঠান ভেঙে দিয়ে সরকার তার ওপরে রাজত্ব করছে। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এখন সম্পূর্ণভাবে মিথ্যার ওপরে, প্রচারণার ওপরে দেশ চলছে। সমস্ত প্রতিষ্ঠান ভেঙে দেয়া হয়েছে। বিচার বিভাগ শেষ করে ফেলেছে, আইন বলতে কিছু নেই, রাষ্ট্রীয় যে প্রতিষ্ঠান, তা ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন কারা করেছে, কীভাবে করেছে তা আমরা সবাই জানি। তাদেরকে এই আওয়ামী লীগ সরকার বেতন বাড়াচ্ছে। সরকারি কর্মচারী, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব এবং সিভিল প্রশাসনে যারা আছেন তাদের বেতন বাড়ছে। কিন্তু জনগণের আয় বাড়ছে না। উপরন্তু তাদের ট্যাক্স নেয়া হচ্ছে বেশি করে। একই সঙ্গে তাদের নিত্য প্রয়োজনীয় জিনিস গ্যাস, তেল, পানি, বিদ্যুৎ এবং জ্বালানি তেলের দাম প্রতি বছর দুইবার তিনবার করে বাড়ানো হচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, মেগাপ্রজেক্টের টাকা আসছে জনগণের পকেট থেকে। বিদ্যুতের পাওয়ার প্ল্যান্টগুলো সম্পূর্ণ বেআইনিভাবে করা হয়েছে। এমনকি দুর্নীতির সুযোগ সৃষ্টির জন্য তাদেরকে আইনগতভাবে ইমডেমনিটি দেয়া হয়েছে। অর্থাৎ তাদের দুর্নীতির কোনো বিচার করা যাবে না, কোনো প্রশ্ন করা যাবে না।

প্রধানমন্ত্রী বাকশালের প্রশংসায় করায় মির্জা ফখরুল ইসলাম উদ্বেগ প্রকাশ করে বলেন, ১৯৭২ থেকে ১৯৭৫ সালের তৎকালীন আওয়ামী লীগ সরকার রাষ্ট্র পরিচালনায় যখন ব্যর্থ হতে শুরু করল, যখন ভয়াবহ দুর্ভিক্ষ হলো তাদের দুর্নীতির কারণে, হাজার হাজার মানুষ না খেতে পেরে যখন মারা গেল তখন তারা বিরোধীদের নির্মূল করতে প্রথমে বিশেষ ক্ষমতা আইন, তারপর জরুরি অবস্থা জারি করল।

তিনি বলেন, তারপরও তারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেনি। তখন তারা একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল কায়েম করেছে। সেই বাকশালের পেছনে কোনো মহৎ উদ্দেশ্য ছিল না। বাকশালের উদ্দেশ্য ছিল ক্ষমতাকে চিরস্থায়ী করবার। ক্ষমতাকে ধরে রাখার। আজকে বলা হচ্ছে, এটা অত্যন্ত ভালো একটা উদ্যোগ নেয়া হয়েছিল।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেআইনি কাণ্ডে এবার অভিনেত্রী তামান্নাকে পুলিশের তলব
টাঙ্গাইলে ব্যবসায়ীর ওপর হামলা-ছিনতাই, কিশোর গ্যাংকে ধরতে মরিয়া পুলিশ
দায়িত্বরত অবস্থায় ট্রাফিক ইন্সপেক্টরের মৃত্যু
ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা
X
Fresh