• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

উপজেলা নির্বাচন

দৌলতপুরে সহকারী প্রিজাইডিং অফিসার আটক, ২ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ২৪ মার্চ ২০১৯, ১২:০৬

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার জিয়নপুর ২৭ নম্বর ভোট কেন্দ্রে নৌকা প্রতিকে সিল মারার অভিযোগে কেন্দ্রটির সহকারী প্রিজাইডিং অফিসারকে আটক করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার জিয়নপুর খাঁ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। আটক ওই কর্মকর্তার নাম রুহুল আমিন। তিনি দৌলতপুরের খোর্দ ছাতিয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দৌলতপুর উপজেলা নির্বাচন অফিসার আব্দুল মোমিন জানান, ওই কেন্দ্রে ব্যালট পেপার ছিঁড়ে নৌকা প্রতিকে ভোট দেয়ার চেষ্টা করছিল। বিষয়টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর নজরে আসলে তারা তাকে আটক করে রিটার্নিং কর্মকর্তাকে জানায়। পরে বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালে তাকে আটক করা হয়।

এদিকে ভোট কারচুপির অভিযোগে ওই উপজেলার আওয়ামী লীগের দুই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদের ও আমিনুর রহমান ভোট বর্জন করেছেন। উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কাদের ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুর রহমান ভোট বর্জনের বিষয়টি নিশ্চিত করেন।

অপরদিকে মানিকগঞ্জ সদর উপজেলার মত্ত সরকারী প্রাথমিক বালক বিদ্যালয় ভোট কেন্দ্রের ইভিএম মেশিনের যান্ত্রিক সমস্যা থাকার কারণে নির্ধারিত সময়ে ভোটগ্রহণ শুরু হয়নি। পরে সেনা সদস্যরা মেশিনটি ঠিক করলে বেলা ১০টা ২০ মিনিট থেকে ভোটগ্রহণ শুরু করা হয় বলে জানিয়েছেন ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবু বকর সিদ্দিক।

এছাড়া মানিকগঞ্জ সদর উপজেলার আরও ৪/৫টি ভোট কেন্দ্রে ইভিএম মেশিন যান্ত্রিক সমস্যা দেখা দেয়। পরে অবশ্য তা ঠিক করে ভোটগ্রহণ শুরু করা হয় বলে জানা যায়।

মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন সরদার আরটিভি অনলাইনকে বলেন, কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা ইভিএম মেশিন সঠিকভাবে অপারেটিং করতে না পারার কারণে শুরুতে কিছুটা সমস্যা হয়েছিল।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
‘উপজেলা নির্বাচনে দায়িত্বে অবহেলা করলে বরখাস্ত’
মন্ত্রী-এমপিদের অগ্রিম সতর্কবার্তা দিলেন কাদের
দ্বিতীয় ধাপে ১৬১ উপজেলায় ভোটগ্রহণ ২১ মে
X
Fresh