• ঢাকা রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

সড়কে নৈরাজ্য নিয়ে সংসদে আলোচনা হওয়া প্রয়োজন : ড. কামাল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ মার্চ ২০১৯, ১৯:৫০ | আপডেট : ২৩ মার্চ ২০১৯, ২০:৪৮
দীর্ঘদিন ধরে সড়কে নৈরাজ্য চললেও সরকার তা বন্ধ করতে পারেনি। বিষয়টি নিয়ে জাতীয় সংসদে আলোচনা হওয়া প্রয়োজন। বললেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

আজ শনিবার (২৩ মার্চ) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে গণফোরাম আয়োজিত ‘সড়কে নৈরাজ্য বন্ধ ও নিরাপদ সড়কের দাবিতে’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, সড়কে শৃঙ্খলা না ফেরার কারণ হলো সুশাসনের ঘাটতি। সরকার—যাই বলুক না কেন, আইনের কার্যকর প্রয়োগ নেই। পুলিশ প্রভাবিত হওয়ায় সড়কে নৈরাজ্য সৃষ্টি হয়।

সংবাদ সম্মেলনে সড়কে শৃঙ্খলা ফেরাতে ১৪ দফা দাবি জানিয়েছে গণফোরাম। একই সঙ্গে নিরাপদ সড়ক আন্দোলনে  শিক্ষার্থীদের ৮ দফা দাবিরও প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে দলটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গণফোরাম নেতা মেজর জেনারেল (অব.)আ ম সা আমিন।

আ ম সা আমিন বলেন, ত্রুটিপূর্ণ পরিবহন, অদক্ষ চালক, অতি মুনাফালোভী মালিক, পথে পথে চাঁদাবাজি এবং দায়িত্বপ্রাপ্ত সরকারি প্রতিষ্ঠানগুলোর দায়িত্বহীনতার কারণে গোটা পরিবহন ব্যবস্থা ভেঙে পড়েছে।

তিনি বলেন, সরকার বিতর্কিত পরিবহন শ্রমিক নেতাকে সড়ক পরিবহন দুর্ঘটনা নিয়ন্ত্রণ কমিটির প্রধান করে গোটা জাতির সঙ্গে তামাশা করছে। দেশের গণপরিবহনের এই নৈরাজ্যের দায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এড়াতে পারে না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন 

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়