• ঢাকা রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

আওয়ামী লীগ কোনোদিন এদেশে গণতন্ত্র চায়নি: মঈন খান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ মার্চ ২০১৯, ১৬:২৮ | আপডেট : ২২ মার্চ ২০১৯, ১৬:৪৬
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগ কোনোদিন এদেশে গণতন্ত্র চায়নি। তারা চেয়েছে একদলীয় শাসন।১৯৭৫ সালে তারা বাকশাল কায়েম করেছিল। বাংলাদেশের মানুষ সেটা গ্রহণ করেনি। একদলীয় শাসনের জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি। বাংলাদেশ স্বাধীন হয়েছে বহুদলীয় গণতন্ত্রের জন্য।

whirpool
শুক্রবার (২২ মার্চ) প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, কয়েকদিন আগে শুনলাম বাকশালের মাধ্যমে নাকি গণতন্ত্র হয়। আমার প্রশ্ন পৃথিবীতে যারা রাষ্ট্রবিজ্ঞান বই লিখেছেন তারা কি সেই বই বাতিল করে নতুন করে বই লিখবেন, বাকশালের মাধ্যমে গণতন্ত্র হয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে দেশে পুনরায় তার নেতৃত্বেই বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে মন্তব্য করে মঈন খান বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে পুনরায় এদেশে গণতন্ত্র কায়েম করা হবে। সে গণতন্ত্র হবে বহুদলীয় গণতন্ত্র। সে গণতন্ত্র বাকশালী গণতন্ত্র নয়। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাকশাল থেকে এদেশের মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন।

-----------------------------------------------------------
আরও পড়ুন : শুধু মনের জোরে এগিয়ে চলেছি: এরশাদ
------------------------------------------------------------

তিনি বলেন, জাতিসংঘের একটি রিপোর্টে সারাবিশ্বে সুখী দেশগুলোর তালিকা প্রকাশ করেছে। বলতে লজ্জা হয় বাংলাদেশ সুখী দেশগুলোর যে পজিশনে ছিল সেখান থেকে ১০ ধাপ নিচে নেমে গেছে।

আরসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়