• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

গাইবান্ধা প্রতিনিধি

  ১৬ মার্চ ২০১৯, ১২:৪৭

হাইকোর্টের আদেশে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে। শুক্রবার রাতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার রোখছানা বেগম নির্বাচন স্থগিত করে গণ বিজ্ঞপ্তি জারি করেন।
বিষয়টি নিশ্চিত করে রোখছানা বেগম জানান, এবার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য গত ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাজমুল ইসলাম। তার জমা দেয়া মনোনয়নপত্রে তাকে সমর্থনকারী ২৫০ জন ভোটারের জমা দেয়া তালিকা থেকে পাঁচজন ব্যক্তির কাছে যাচাই করতে গেলে একজনকে মৃত পাই। আর সেজন্যই ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। এরপর তিনি জেলা প্রশাসকের কাছে আপিল করেন। সেই আপিলে প্রার্থিতা খারিজ হয় নাজমুল ইসলামের।
পরে তিনি ২৬ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট পিটিশন (পিটিশন নং-২১০৮/২০১৯) দায়ের করলে পরে শুনানি শেষে হাইকোর্ট থেকে রায় পান। হাইকোর্ট থেকে তার রায়ের কপি আমরা পাইনি। হাইকোর্ট বাংলাদেশ নির্বাচন কমিশনে তার রায়ের কপি পাঠিয়েছেন।
তিনি আরও জানান, শুক্রবার রাতে নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি আদেশ পাই। ওই আদেশে নাজমুল ইসলামের মনোনয়নপত্র গ্রহণ করে তার অনুকূলে প্রতীক বরাদ্দ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দিতে বলা হয়েছে ও আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত রাখার জন্য সিদ্ধান্ত প্রদান করা হয়েছে মর্মে লেখা রয়েছে। পরে রাতেই ওই উপজেলার নির্বাচন স্থগিত করে গণ-বিজ্ঞপ্তি জারি করি।
উল্লেখ্য, স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চাওয়া নাজমুল ইসলাম আওয়ামী লীগের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক। নাজমুল ইসলামসহ এখন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ছয় জন। অপর পাঁচজন হচ্ছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল লতিফ প্রধান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফেরদৌস আলম রাজু ও মুকিতুর রহমান রাফি এবং উপজেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ চৌধুরী, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির আব্দুল মতিন মোল্লা ও নাজমুল ইসলাম।
এছাড়া আরও রয়েছেন ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন।
এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আ.লীগের এমপি-মন্ত্রীর সন্তান-স্বজনদের উপজেলা নির্বাচন করতে মানা
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে ব্যবস্থা নেওয়া হবে : ইসি আলমগীর
চাঁদপুরে জামায়াতের পিছুটান
উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি-জামায়াতের ৭০ নেতা
X
Fresh