• ঢাকা রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

পুনর্নির্বাচনের দাবিতে তৃতীয় দিনে অনশনে সাত শিক্ষার্থী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ মার্চ ২০১৯, ১২:৫০
 

কারচুপির অভিযোগ এনে ডাকসুর ভোটের ফল বাতিলের দাবিতে তৃতীয় দিনে গড়িয়েছে শিক্ষার্থীদের অনশন। এখন পর্যন্ত সাত জন শিক্ষার্থী অনশনে যোগ দিয়েছেন। এর মধ্যে একজনকে গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অনশনে বসা শিক্ষার্থীরা হলেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মীম আরাফাত মানব, একই বিভাগের চতুর্থ বর্ষের তাওহীদ তানজীম, পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শোয়েব মাহমুদ, পপুলেশন সায়েন্সের দ্বিতীয় বর্ষের মো. মাঈনউদ্দিন, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের অনিন্দ্য মণ্ডল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের রাফিয়া তামান্না এবং প্রাণিবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের আল মাহমুদ তাহা। এই সাতজন সকলেই ডাকসু ও বিভিন্ন হল সংসদের প্রার্থী ছিলেন।

অনশনরত প্রগতিশীল ছাত্র ঐক্যের মীম আরাফাত মানব আরটিভি অনলাইনকে বলেন, যতক্ষণ পুননির্বাচনের ঘোষণা না আসবে ততক্ষণ অনশন চলবে।

অনশনরত আরেক শিক্ষার্থী শোয়েব অনন্ত, আমার হলে ৮০ শতাংস শিক্ষার্থী ভোট দিতে পারেনি। তাদের ভোট দেয়ার অধিকার এবং একটি সুষ্ঠু ডাকসু নির্বাচন চেয়েছিলাম কিন্তু প্রশাসন ব্যর্থতার পরিচয় দিয়েছে।

এদিকে, নির্বাচনের ফল বাতিলে তিন দিনের আলটিমেটাম দিয়েছে পাঁচ প্যানেল। গতকাল বুধবার পাঁচ প্যানেলের পক্ষে প্রগতিশীল ছাত্র ঐক্যের ভিপি প্রার্থী ও ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী এ ঘোষণা দেন। শনিবার আলটিমেটাম শেষ হবে। 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়