• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ছাত্রদের রাজনীতি ছাত্রদের হাতেই থাকতে দিন: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মার্চ ২০১৯, ২০:৩৮

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ছাত্রদের রাজনীতি ছাত্রদের হাতেই থাকতে দিন। ছাত্ররাজনীতিকে জাতীয় রাজনীতিতে এনে জলঘোলা করার অপচেষ্টা করবেন না। বরং ডাকসু নির্বাচনে ছাত্রদল কেনো হারলো, সেজন্য তদন্ত কমিটি গঠন করুন।

বুধবার সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জাতির পিতার ৯৯তম জন্মদিন (১৭ মার্চ ও ২৬ মার্চ) ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ।

তথ্যমন্ত্রী জাতির পিতাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু হাজার বছরের ঘুমন্ত বাঙালিকে উজ্জীবিত করে স্বাধীন বাংলাদেশ গড়েছেন। বঙ্গবন্ধু যখন যুদ্ধবিধ্বস্ত দেশকে সুসংহত করে উন্নতির পথে এগিয়ে নিয়ে চলছিলেন, তখনই যারা দেশের স্বাধীনতা চায়নি, তারা তাকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে। আর এখনও তারাই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে অবাক করা উন্নয়ন সহ্য করতে পারছে না।

-------------------------------------------------
আরও পড়ুন : রাজবাড়ীর ৩ উপজেলায় আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ
-------------------------------------------------

হাছান মাহমুদ বলেন, এত বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে নির্বাচন অনুষ্ঠানই সবচেয়ে ইতিবাচক দিক। ছাত্রদের আবার সুস্থ রাজনীতিতে ফিরিয়ে আনার বাস্তব পদক্ষেপ।

এসময় মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের কয়েকটি উদাহরণ তুলে ধরে বলেন, বাংলাদেশ আজ জিডিপিতে বিশ্বের ৪৩তম দেশ, ক্রয়ক্ষমতা সূচক বা পারচেজিং পাওয়ার প্যারিটিতে বিশ্বের ৩১তম দেশ এবং আমাদের মাথাপিছু আয় ১৭৫২ ডলার।

আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা ড. মহিউদ্দিন খান আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, আওয়ামী লীগ ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, দৈনিক জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায়, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর সভাপতি এ কে এম এ হামিদ, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ এর সভাপতি মো. খবির হোসেন প্রমুখ।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে টিআইবির যত ভুল তথ্য
বিএনপি এখন হতাশায় নিমজ্জিত : তথ্যমন্ত্রী
বিএনপির সমর্থকরাও ভোট দিতে বসে আছে : তথ্যমন্ত্রী
ড. ইউনুসের সাজায় সরকারের হাত নেই : তথ্যমন্ত্রী
X
Fresh