• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কারচুপি করেও দুটি পদে জয় লাভ করতে পারেনি ছাত্রলীগ: নুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মার্চ ২০১৯, ১৪:২৮

১১ মার্চ একটি কারচুপির নির্বাচন হয়েছে। পুরো নির্বাচনী প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত ছিল। ছাত্রলীগ ভোটের আগে ছক তৈরি করেছিল, সেটি বাস্তবায়ন করেছে। কিন্তু দুটি পদে তারা কারচুপি করেও জয় লাভ করতে পারেনি। বললেন ডাকসুর ভিপি নুরুল হক নুরু।

বুধবার (১৩ মার্চ) নির্বাচন বর্জনকারী শিক্ষার্থীরা উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নিলে সেখানে তিনি এসব কথা জানান। পরে শিক্ষার্থীরা পুনর্নির্বাচনের জন্য উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন।

তিনি বলেন, ‌নির্বাচনের আগে ছাত্ররা যে দাবি করেছিল সেগুলোর যৌক্তিকতা ইতোমধ্যে সামনে এসেছে। অবিলম্বে নিরপেক্ষ শিক্ষকদের সমন্বয়ে নির্বাচন কমিটি গঠন করে নির্বাচনের তারিখ ঘোষণার আহ্বানের পাশাপাশি হলের বাইরে কেন্দ্র স্থাপন, স্টিলের বাক্স পরিবর্তন করে স্বচ্ছ ব্যালট বাক্স ব্যবহারের দাবি মেনে নিতে হবে।

-------------------------------------------------
আরও পড়ুন : পুনর্নির্বাচন হবে না, বিশৃঙ্খলা মেনে নেবো না: ঢাবি উপাচার্য
-------------------------------------------------

প্রশাসনকে উদ্দেশ্য করে নুর বলেন, ছাত্ররা আমাকে সহসভাপতি নির্বাচিত করেছে সেই জায়গা থেকে বলবো, আপনারা হয়রানি, ভয়ভীতি দেখিয়ে দাস বানাতে চেয়েছেন। মিথ্যাচারের আশ্রয় নিয়ে ছাত্রদের বিরুদ্ধে মামলার আশ্রয় নেওয়া হয়েছে।

পরে নুর, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, স্বতন্ত্র ভিপি প্রার্থী অরণী সেমন্তী খান, স্বাধিকার পরিষদের এ আর এম আসিফুর রহমানসহ বিভিন্ন প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রায় ১১ জন উপাচার্য কার্যালয়ে যান। সেখানে তারা উপাচার্যের হাতে স্মারকলিপি তুলে দেন ও পুনর্নির্বাচনের আনুষ্ঠানিক দাবি জানাবেন।

এদিকে পুনর্নির্বাচনের দাবিতে উপাচার্য ভবনের সামনে সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা অবস্থান কর্মসূচি পালন করছে। অবস্থান কর্মসূচি থেকে পুনর্নির্বাচন ও ভিসির পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেওয়া হচ্ছে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh