• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আগামী সপ্তাহে ডিএনসিসিতে উচ্ছেদ অভিযান শুরু: মেয়র

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মার্চ ২০১৯, ১৫:১৯

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকায় আগামী সপ্তাহ থেকে অবৈধ দখল উচ্ছেদে অভিযান শুরু হবে বলে জানিয়েছেন সদ্যদায়িত্ব গ্রহণ করা মেয়র আতিকুল ইসলাম।

আজ মঙ্গলবার রাজধানীর উত্তর বাড্ডা-সংলগ্ন সুতি খাল পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, তুরাগ, বুড়িগঙ্গা তীরে যেভাবে অভিযান পরিচালিত হচ্ছে ঠিক সেভাবে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় খাল, পানি প্রবাহের স্থান যারা দখল করে আছে অথবা অন্য কোনোভাবে অবৈধ স্থাপনা আছে সেগুলো দখলমুক্ত করতে আগামী সপ্তাহ থেকে আমাদের অভিযান শুরু হবে। এই অভিযানে অবৈধ দখলকারী কেউ ছাড় পাবে না।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘আমি নগরবাসীর সেবায় সব প্রোটোকল ভেঙে সর্বাত্মক কাজ করতে চাই। ওয়াসার এমডিকে আমি নিজে কল করে জলবদ্ধতা নিরসনে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছি। আজ খাল পরিদর্শনে আসার সময় ওয়াসা থেকে প্রধান প্রকৌশলী আমাদের সঙ্গে এসেছেন। আমরা সবাই মিলে চেষ্টা করছি জলবদ্ধতা থেকে কিছুটা হলেও নগরবাসীকে মুক্তি দিতে। যদিও বর্ষা মৌসুম প্রায় চলে এসেছে, এই অল্প সময়ের মধ্যে শর্টটার্মে কী কী করা যায় তা নিয়ে আমরা আলোচনা করছি।’

তিনি বলেন, ‘খাল পরিদর্শনে এসে দেখতে পেলাম পানি প্রবাহের জায়গায় ময়লা, আবর্জনা, প্লাস্টিকসহ বিভিন্ন জিনিসের স্তুপ জমে আছে। এগুলো পানির প্রবাহকে বাধাগ্রস্ত করছে। বর্ষার আগেই আমরা এগুলো পরিষ্কার করার পাশাপাশি খনন করে গভীরতা সৃষ্টি করব, যেন পানি প্রবাহ ঠিক থাকে। পাশাপাশি আশপাশে যেসব দোকান আছে সেগুলোতে একটি মিনি বিন (ময়লার পাত্র) রাখা বাধ্যতামূলক করা হবে। যাতে করে কেউ এসব ময়লা খালে বা ড্রেনে না ফেলে।’

আগামী ১৭ মার্চ থেকে শিক্ষার্থীদের অংশগ্রহণে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হবে। যাতে করে সবাই সচেতন হয়ে নিজের আশপাশে পরিচ্ছন্ন রাখে। সবাই সচেতন হলে একটি পরিচ্ছন্ন সুন্দর নগরী গড়ে তোলা সম্ভব।

আসন্ন বর্ষায় জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে করণীয় ঠিক করতে সকাল থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম খাল ও জলাবদ্ধতার স্থান পরিদর্শন করেন। এ সময় তিনি শায়েস্তা খাঁ অ্যাভিনিউ, র‌্যাব-১ এর পেছনে, আশকোনা, বনানী ও বাড্ডার সুতি খাল পরিদর্শন করেন। পরিদর্শনকালে ডিএনসিসি ও ওয়াসার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু, সরানো হচ্ছে ডিএনসিসি কার্যালয়
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
চাঁদপুর লঞ্চঘাটে ৩০ অবৈধ স্থাপনা উচ্ছেদ
যানজট নিরসনে নেমে মেয়র খেলেন মামলা 
X
Fresh