• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ডাকসু নির্বাচন বাতিল না হলে মঙ্গলবার ক্লাস-পরীক্ষা বর্জন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মার্চ ২০১৯, ২২:০০

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফল বাতিল না করলে মঙ্গলবার ক্লাস ও পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচির ঘোষণা করা হয়েছে। নির্বাচনের পর সোমবার সিনেট ভবনে চিফ রিটার্নিং কর্মকর্তা মাহফুজুর রহমানের কাছে নির্বাচনে ভোট কারচুপির লিখিত অভিযোগ জানিয়ে এই ঘোষণা দেয় ছাত্রদল, বাম সংগঠন ও স্বতন্ত্র প্যানেলের প্রার্থীরা।

পরে সিনেট ভবন থেকে মিছিল করে রাজু ভাস্কর্যের সামনে আসেন ভোট বর্জন করা পাঁচটি প্যানেলের প্রার্থীরা। এ সময় তারা ডাকসুর পুনর্নির্বাচনের দাবি জানান। সেখানে ভোট বর্জনকারীদের পক্ষে প্রগতিশীল ছাত্র ঐক্যের সহসভাপতি প্রার্থী লিটন নন্দী বলেন, প্রহসনের এই নির্বাচন ছাত্রসমাজ মানে না। আজ রাতের মধ্যে ফল বাতিল না করলে কাল (মঙ্গলবার) সকাল ১০টা থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে রাজু ভাস্কর্যের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এর আগে সোমবার সকাল ৮টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন শুরু হয়। তবে রোকেয়া হলে এক ঘণ্টা দেরিতে ভোটগ্রহণ শুরু হয়।

এ ছাড়া বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভের পর প্রভোস্ট পরিবর্তন করে ৩ ঘণ্টা দেরিতে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ভোট শুরু হয়।

সোমবার সকাল ১১টা ১০ মিনিটে কুয়েত মৈত্রী হলে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত।

এদিকে ছাত্রলীগ ছাড়া ডাকসু নির্বাচনে অংশ নেয়া সবকয়টি ছাত্র সংগঠনের প্যানেল নির্বাচন বর্জন করেছে। দুপুরে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে বিভিন্ন সংগঠন ও প্যানেলের পক্ষ থেকে এই নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দেয়া হয়।

আরসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘২০২৪ সালেই সরকারের পতন হবে’
X
Fresh