• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মোকাব্বিরের শপথ না নেয়ার পক্ষে গণফোরাম: ড. কামাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ মার্চ ২০১৯, ২১:০৭

মোকাব্বির খান শপথ নেবেন কিনা, সেটা দলীয়ভাবে আলোচনা করে সিদ্ধান্ত হবে। তবে শপথ না নেয়ার পক্ষে গণফোরাম। বললেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

আজ শনিবার বিকেলে গণফোরামের সভাপতি পরিষদের সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, মোকাব্বির খান শপথ নেবেন কিনা, সেটা দলীয়ভাবে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত হবে। সবাই মিলে শপথের বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নিলে ভালো। তবে আমরা এখনো শপথ না নেয়ার পক্ষে।

তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের নির্বাচিত সাংসদ মোকাব্বির খান আগামীতে শপথ নিতেও পারেন, নাও নিতে পারেন।

দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে সুলতান মোহাম্মদ মনসুর শপথ নেয়ায় ড. কামাল হোসেন বলেন, সুলতান মনসুরের সংসদ সদস্য পদের বিরুদ্ধে কোনো আইনি পদক্ষেপ নেয়া হবে কিনা, সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এটা নিয়ে দলীয় ফোরামে আলোচনা চলছে।

ড. কামাল সরকারের সমালোচনা করে বলেন, ৩০ ডিসেম্বরের কলঙ্কিত তথাকথিত সংসদ নির্বাচন গণতন্ত্রের কবর রচনা করেছে। গণতন্ত্র পুনঃরুদ্ধার, আইনের শাসন কায়েম এবং জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য জাতীয় ঐক্যকে সুদৃঢ় ও জোরদার করতে হবে।

গণফোরামের সভাপতি পরিষদের সভায় আরও বক্তব্য রাখেন- মোস্তফা মোহসীন মন্টু, মফিজুল ইসলাম খান কামাল, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট এস এম আলতাফ হোসেন, মোকাব্বির খানসহ অন্যরা।

আর/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাষ্ট্রের ৩ সর্বোচ্চ পদের প্রস্তাবক ছিলেন ওবায়দুল কাদের, জানালেন অনুভূতি
জাতিসংঘের বিবৃতি ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
‘নতুন এমপিদের ৯০ শতাংশ কোটিপতি’
উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থী থাকছে না 
X
Fresh