• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ডাকসু নির্বাচনে ছাত্রলীগের বিদ্রোহী প্যানেল ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৬

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সোহান খানকে সহসভাপতি (ভিপি) এবং আমিনুল ইসলাম বুলবুলকে সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী করে আলাদা প্যানেল ঘোষণা করেছে ছাত্রলীগের ক্ষুব্ধ একটি অংশ। সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকালে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই প্যানেল ঘোষণা করেন জিএস প্রার্থী আমিনুল ইসলাম বুলবুল। ‘বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক শিক্ষার্থী’দের ব্যানারে এই প্যানেল ঘোষণা করা হয়।

বিদ্রোহী প্যানেলে সহ-সভাপতি (ভিপি) প্রার্থী মো. সোহান খান ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী আমিনুল ইসলাম বুলবুল ছাত্রলীগ সার্জেন্ট জহুরুল হক হল শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক।

এই প্যানেল থেকে সহ-সাধারণ সম্পাদক পদে মো. রনি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ডিএম সাব্বির, আন্তর্জাতিক সম্পাদক তামজিদ হোসেন তামিম, সাহিত্য সম্পাদক মাসুদ রানা, ক্রীড়া সম্পাদক গাজী নাহিদ হোসেনকে প্রার্থী করা হয়েছে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের পক্ষ থেকে ভিপি পদে বর্তমান সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী, জিএস পদে সাধারণ সম্পাদক গোলাম রব্বানী ও এজিএস পদে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে মনোনয়ন দেয়া হয়।

এছাড়া মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিএম লিপি আক্তার, আন্তর্জাতিক সম্পাদক শাহরিনা তানজিমা অর্নি, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক শামস-ই-নোমান, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, ছাত্র পরিবহন সম্পাদক রাকিব হাওলাদার, সমাজসেবা সম্পাদক আজিজুল হক সরকার।

সদস্য পদে মনোনয়ন পাওয়া ১৩ জন হলেন- চিবল সাংমা, নজরুল ইসলাম, রকিবুল হাসান, রকিবুল ইসলাম ঐতিহ্য, তানভির হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইশাত জাকারিয়া ইরান, নিপু ইসলাম তন্বী, হাইদার মোহাম্মদ, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল ও মাহমুদুল হাসান।

তবে, এই মনোনয়নে ছাত্রলীগের সাবেক নেতৃত্বের একটি অংশ ক্ষুব্ধ হয়ে ওঠে। তারা দাবি করেন বাংলাদেশ ছাত্রলীগের যে প্যানেলটি ঘোষণা করা হয়েছে, এতে সাধারণ শিক্ষার্থীদের ভোট ব্যাংকের বিষয়টি মাথায় না রেখে পকেটম্যানদের দিয়ে প্যানেল ঘোষণা করা হয়েছে।

২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচন হবে। নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় আজ সোমবার (২৫ ফেব্রুয়ারি)। ২ মার্চের পরদিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছাত্রলীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল, কমিটি বিলুপ্ত
লক্ষ্মীপুরে হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু 
ছাত্রলীগের চার নেতাকে গুলি, স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ গ্রেপ্তার ৩
নোয়াখালীতে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত
X
Fresh