• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধু টানেলের খননকাজ রোববার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১৮

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’-এর মূল নির্মাণকাজ আগামীকাল রোববার (২৪ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে। বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিবিএম মেশিন দিয়ে এ প্রকল্পের খননকাজের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তৈরি করা হয়েছে ৪৮ ফুট দৈর্ঘ্য ও ২৮ ফুট প্রস্থের নৌকা আকৃতির মঞ্চ। পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় কর্ণফুলী টানেল নির্মাণ কর্তৃপক্ষের আয়োজনে রোববার এই মঞ্চে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘কন্সট্রাকশন অব মাল্টি লেন রোড টানেল আন্ডার দ্য রিভার কর্ণফুলী’ প্রকল্পের আওতায় নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু টানেল। এদিন উপমহাদেশের প্রথম টানেল নির্মাণ প্রকল্পের বোরিং কার্যক্রম, লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিলার পাইলিং প্রকল্পের উদ্বোধন শেষে সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

সৈকতের আউটার রিং রোডে খেজুরতলা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকায় এখন চলছে মাটি ভরাটের কাজ। মুসলিমাবাদ ও র‌্যাব-৭ কার্যালয়ের পাশে খেজুরতলা হয়ে রিং রোডে ওঠা যাবে। পুরো এলাকায় ভাষণ শোনানোর জন্য বসানো হবে সাউন্ড বক্স ও প্রজেক্টর।

কর্ণফুলী টানেল নির্মাণ প্রকল্পের পরিচালক প্রকৌশলী হারুনুর রশিদ চৌধুরী জানান, ‘দেড় হাজার মানুষ মঞ্চের সামনে বসতে পারবেন। জেলা প্রশাসন থেকে আমন্ত্রিত অতিথিদের তালিকা তৈরি করে তাদের কাছে চিঠি পাঠানো হয়েছে।’

জানা গেছে, কম্পিউটারের সাহায্যে বোরিং কার্যক্রম উদ্বোধন ও টানেল গেটের কাছে বোরিং পয়েন্টে এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন জানান, ‘কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণের বোরিং কার্যক্রমের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী চউক এর এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের কাজও উদ্বোধন করবেন। এরপর পতেঙ্গা সৈকত এলাকায় সুধী সমাবেশে ভাষণ দেবেন।’

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
X
Fresh