• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জামায়াত নেতা রাজ্জাককে স্বাগত জানালেন শিক্ষামন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৩

জামায়াত থেকে পদত্যাগ করা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক যে কথাগুলো বলেছেন- কথাগুলো নিশ্চয়ই ভালো। তার কথাগুলোকে স্বাগত জানাই কিন্তু কথাগুলোর কি উদ্দেশ্যে সেটি তার পরবর্তী কার্যক্রম দিয়েই বুঝা যাবে। বললেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

গতকাল শুক্রবার জামায়াত ইসলামী থেকে পদত্যাগ করেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। পদত্যাগের পেছনে তিনি দুটি কারণ উল্লেখ করেছেন। পদত্যাগপত্রে বলা হয়, জামায়াত ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করার জন্য জনগণের কাছে ক্ষমা চায়নি। একবিংশ শতাব্দীর বাস্তবতার আলোকে ও অন্যান্য মুসলমান সংখ্যাগরিষ্ঠ দেশের রাজনৈতিক পরিবর্তনকে বিবেচনায় এনে দলটি নিজেদের সংস্কার করতে পারেনি।

শিক্ষামন্ত্রী বলেন, জামায়াতে জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতাকারী ও জঙ্গিবাদী ধারণা আছে। তারা সেই ধারণা সেই চিন্তাগুলোকেই আদর্শ করে ভিন্ন নামে আরেকটি সংগঠন করতে চায় কিনা সেটিও দেখার বিষয়।

ফারুক আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌরসভার মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের কেন্দ্রীয় প্রতিনিধি ও প্রতিযোগিতার বিচারক এটিএম জাহাঙ্গীর, মনসুরা বেগম, অরুণাভ পোদ্দার, ভারতের পশ্চিমবঙ্গের সঙ্গীত শিক্ষক দিলীপ দাস প্রমুখ।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh