• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নতুন মোড়কে পুরনো আদর্শে তৈরি হচ্ছে জামায়াত: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি

  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩০

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, নতুন মোড়কে পুরনো আদর্শ নিয়ে জামায়াত তৈরি হচ্ছে। জামায়াত নাম পরিবর্তন করে আবার রাজনীতিতে আসতে চাচ্ছে।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) কুষ্টিয়ায় পিটিআই রোডে নিজ বাসভবনে দলীয় নেতাকর্মী ও সুধীজনদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জামায়াত মুক্তিযুদ্ধের সময় দেশের বিরুদ্ধে অবস্থান নিয়ে পাক বাহিনীর সাথে হাত মিলিয়ে গণহত্যাসহ সব ধরনের অপরাধ করেছিল। বিচারে অনেক শীর্ষ নেতার মৃত্যুদণ্ড হয়েছে। তাই মুক্তিযুদ্ধের বিপক্ষে অবস্থান নেয়ার বিষয়ে অনেক আগেই জামায়াতকে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত ছিল। এটা না করে অনেক আগেই তারা রাজনীতি করার নৈতিক অধিকার হারিয়েছে।

বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের সময় অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক নয়, তার আগেও বঙ্গবন্ধুর পক্ষে আরও তিনজন স্বাধীনতার ঘোষণা পাঠ করেছিলেন। জিয়াউর রহমান কখনোই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করতেন না। মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছেন। এর যথেষ্ট প্রমাণ রয়েছে।

আরসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র গরমে সালাতুল ইসতিসকা আদায়ের কর্মসূচি জামায়াতের
চাঁদপুরে জামায়াতের পিছুটান
উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি-জামায়াতের ৭০ নেতা
দেশের সার্বভৌমত্বের বড় শত্রু বিএনপি-জামায়াত : শেখ পরশ
X
Fresh